লঘুচাপের প্রভাব

মোংলাসহ সংলগ্ন উপকূলে বৃষ্টি-বাতাস

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মোংলা (বাগেরহাট)
প্রকাশিত: ০৩:০৬ পিএম, ০৭ ডিসেম্বর ২০২৩

দক্ষিণ বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে মোংলা সমুদ্র বন্দরসহ সংলগ্ন উপকূলে থেমে থেমে গুঁড়ি গুঁড়ি, হালকা ও মাঝারি ধরনের বৃষ্টিপাত হচ্ছে।

লঘুচাপের ফলে সোমবার (৪ ডিসেম্বর) ভোর থেকে এ এলাকার আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে। সেই সঙ্গে সূর্যের দেখা না মেলায় বৃষ্টি ও বাতাসের কারণে উপকূলে শীতের প্রকোপ বাড়তে শুরু করেছে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) ভোর থেকে থেমে থেমে বৃষ্টি হওয়ায় স্বাভাবিক জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। এদিকে ঘূর্ণিঝড় মিগজাউম ও লঘুচাপের প্রভাবে গত তিনদিন ধরে মোংলাসহ সংলগ্ন সাগর ও সুন্দরবন উপকূলীয় এলাকায় এক ধরনের দুর্যোগপূর্ণ আবহাওয়া বিরাজ করছে।

মোংলা আবহাওয়া অফিস ইনচার্জ মো. হারুন অর রশিদ বলেন, লঘুচাপের প্রভাবে আপাতত ভারী বৃষ্টিপাতের কোনো সম্ভাবনা নেই। তবে বৃহস্পতি ও শুক্রবার বিভিন্ন এলাকায় ক্ষেত্র বিশেষ কখনও কখনও গুঁড়ি, গুঁড়ি আবার কখনও হালকা ও মাঝারি বৃষ্টিতের সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে আকাশ মেঘাচ্ছন্ন থাকবে বলেও জানান তিনি।


আবু হোসাইন সুমন/এএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।