ঘূর্ণিঝড় মিগজাউম

শীত বেড়েছে , বিক্রি হচ্ছে গরম কাপড়

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মোংলা (বাগেরহাট)
প্রকাশিত: ১০:০৭ পিএম, ০৭ ডিসেম্বর ২০২৩

ঘূর্ণিঝড় মিগজাউম ও লঘুচাপের প্রভাবে গত কয়েকদিন ধরে বাগেরহাটের মোংলার আকাশ মেঘাচ্ছন্ন। এতে বাড়তে শুরু করেছে শীত। এর মধ্যে হঠাৎ বৃষ্টি ও বাতাসে শীত আরও বেশি জেঁকে বসেছে। তাই শীত নিবারণে ভিড় বাড়ছে গরম কাপড়ের দোকানগুলোতে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) ভোর থেকে থেমে থেমে বৃষ্টি হলেও সন্ধ্যার পর থেকে বৃষ্টি তেমন একটা না থাকলেও রয়েছে বাতাস। বৈরী আবহাওয়ায় হঠাৎ শীতের প্রকোপ বাড়ায় ভিড় বেড়েছে ফুটপাতের গরম কাপড়ের দোকানগুলোতে। সন্ধ্যার পর পৌর শহরের হাই সড়ক, কমিশনার শফিউল্লাহ সড়ক, তাজমহল রোড, বাজার রোড ও বাজার জামে মসজিদ রোডের ফুটপাতের দোকানগুলোতে লোকজনের ভিড় জমেছে। পরিবারের শিশু, নারী ও পুরুষ শীতের উঞ্চতা পেতে কিনছেন পছন্দের কাপড়।

আরও পড়ুন: ২০ টাকায় বিক্রি হচ্ছে শীতের পোশাক

এদিকে, শীত মৌসুমের শুরুতেই বেচাকেনা ভালো হওয়ায় খুশি ব্যবসায়ীরা।

শীত বেড়েছে , বিক্রি হচ্ছে গরম কাপড়

কাপড় ব্যবসায়ী সাদ্দাম হোসেন ও সুমন বলেন, কয়েকদিন ধরে আকাশ মেঘলা থাকায় শীত কাপড় বিক্রি হচ্ছে। তবে বৃহস্পতিবার বৃষ্টির পর থেকে শীত আরও বেশি বাড়ায় জ্যাকেট, সোয়েটার, কম্বলসহ বিভিন্ন কাপড়ের চাহিদা ও বিক্রি বেড়েছে। গত কয়েকদিনে যা বিক্রি হয়নি, বৃহস্পতিবার একদিনেই তার থেকে বেশি বিক্রি হয়েছে।

মোংলা আবহাওয়া অফিস ইনচার্জ হারুন অর রশিদ বলেন, শুক্রবারও এ উপকূলে গুড়ি, হালকা ও মাঝারি বৃষ্টিপাত এবং বাতাস থাকবে। রোববার থেকে এ শীতের প্রকোপ আরও বাড়বে থাকবে।

আবু হোসাইন সুমন/এনআইবি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।