প্রতিবন্ধী শিশুকে ধর্ষণের ‘শাস্তি’ ১০ হাজার টাকা জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০৪:৫৩ পিএম, ০৮ ডিসেম্বর ২০২৩
প্রতীকী ছবি

সিরাজগঞ্জের বেলকুচিতে ৮ বছরের এক মানসিক প্রতিবন্ধী শিশুকে ধর্ষণের অভিযোগ উঠেছে নাজমুল শেখ (২০) নামে এক যুবকের বিরুদ্ধে। এ ঘটনায় শুক্রবার (৮ ডিসেম্বর) সকালে অভিযুক্তকে চড়-থাপ্পড় ও ১০ হাজার টাকা জরিমানা করেছেন গ্রাম্য মুরুব্বিরা।

এর আগে মঙ্গলবার দুপুরে উপজেলার দৌলতপুর ইউনিয়নের আজুগড়া জামতৈল গ্রামে এ ধর্ষণের ঘটনা ঘটে। নাজমুল শেখ একই গ্রামের নূর আলম শেখের ছেলে।

স্থানীয়রা জানায়, এ ঘটনায় গ্রাম্য সালিশের আশ্বাস দিয়ে আজ শুক্রবার তিনদিন পর নাজমুলকে চড় থাপ্পড় ও ১০ হাজার টাকা জরিমানা ধরে দফারফা করে দেন স্থানীয় প্রভাবশালীরা।

প্রতিবন্ধী শিশুটির মায়ের অভিযোগ, মঙ্গলবার দুপুরে আমার মেয়ে বাড়ির পাশে খেলা করছিল। এ সময় প্রতিবেশী নাজমুল কৌশলে আমার মেয়েকে নিজ বাড়িতে নিয়ে মুখে গামছা বেঁধে ধর্ষণ করে। পরে মেয়ে বাড়িতে এসে ধর্ষণের বিস্তারিত বর্ণনা দেয়।

তিনি বলেন, এ ঘটনার পর স্থানীয় কয়েকজন মুরুব্বি উপযুক্ত বিচারের আশ্বাস দিয়ে এ ব্যাপারে মুখ খুলতে ও আইনের আশ্রয় নিতে নিষেধ করেন। কিন্তু ঘটনার দুদিন পেরিয়ে গেলেও বিচার দিতে তালবাহানা করে তারা। পরে বিভিন্ন চাপে আজ শুক্রবার সকালে স্থানীয় সাবেক ইউপি সদস্য আলমাছ সরকারে নেতৃত্বে আজুগড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সালিশ বৈঠক হয়। ওই বৈঠকে ধর্ষক নাজমুলকে চড় থাপ্পড় ও ১০ হাজার টাকা জরিমানা করে আমাদের হাতে দেয়।

সাবেক ইউপি সদস্য আলমাছ সরকার জাগো নিউজকে বলেন, প্রতিবন্ধী শিশু ধর্ষণের ঘটনাটি আজ উভয় পক্ষকে নিয়ে মীমাংসা করা হয়েছে। তবে কীভাবে মীমাংসা করা হলো সে বিষয়টি জানতে চাইলে তিনি ফোনের সংযোগ কেটে দেন।

এ প্রসঙ্গে বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিছুর রহমান জাগো নিউজকে বলেন, এ ঘটনায় ভুক্তভোগী পরিবার কোনো অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে অবশ্যই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এম এ মালেক/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।