ডুবোচরে আটকে গেলো পর্যটকবাহী জাহাজ, দেড়ঘণ্টা পর উদ্ধার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৬:৩০ পিএম, ১০ ডিসেম্বর ২০২৩

কক্সবাজারের টেকনাফের জেটিঘাট থেকে পর্যটক নিয়ে সেন্টমার্টিন যাওয়ার পথে পর্যটকবাহী জাহাজ ‘এমভি গ্রিন লাইন’ ডুবোচরে আটকা পড়ে। নৌপথের শাহপরীর দ্বীপ মোহনায় আটকা পড়া জাহাজটি দেড়ঘণ্টা পর উদ্ধার করেছেন কোস্টগার্ডের সদস্যরা।

রোববার (১০ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে সেন্টমার্টিন যাওয়ার মাঝপথে লালচর স্থানে জাহাজটি এ বিড়ম্বনায় পড়ে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিএর (নৌনিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগ) ট্রাফিক সুপারভাইজার জহির উদ্দিন ভূঁইয়া।

তিনি বলেন, ৫৪ জন পর্যটক নিয়ে সকালে সেন্টমার্টিনের উদ্দেশ্যে টেকনাফ জেটিঘাট থেকে রওয়ানা দেয় জাহাজটি। হঠাৎ মিয়ানমারের কাছাকাছি সাগরে লালচরে জাহাজটি আটকে যায়। খবর পেয়ে প্রায় দেড় ঘণ্টা পর আটকা পড়া পর্যটকদের উদ্ধার করে স্পিডবোটযোগে সেন্টমার্টিন নিয়ে যাওয়া হয়।

ডুবোচরে আটকে গেলো পর্যটকবাহী জাহাজ, দেড়ঘণ্টা পর উদ্ধার

বিআইডব্লিউটিএর এ কর্মকর্তা আরও বলেন, ‘আতংকে কিছু পর্যটক অসুস্থ হলে তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। ঘটনাটি জাহাজ চালকের অদক্ষতার কারণে ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।’

ডুবোচরে আটকে গেলো পর্যটকবাহী জাহাজ, দেড়ঘণ্টা পর উদ্ধার

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আদনান চৌধুরী বলেন, চালকের অদক্ষতার কারণে সেন্টমার্টিন যাওয়ার সময় জাহাজটি পর্যটকসহ সাগরের লালচর এলাকায় ডুবোচরে আটকে যায়। পরে কোস্টগার্ডের সহায়তায় জাহাজ ও পর্যটকদের উদ্ধার করা হয়। সবাইকে নিরাপদে সেন্টমার্টিন পৌঁছে দেওয়া হয়েছে।

সায়ীদ আলমগীর/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।