ম্যাজিস্ট্রেট দেখেই দাম কমলো পেঁয়াজের

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি জয়পুরহাট
প্রকাশিত: ০৪:১১ পিএম, ১১ ডিসেম্বর ২০২৩

জয়পুরহাট শহরের নতুনহাট বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট। তাকে দেখেই কেজিপ্রতি ৮০ টাকা কমিয়ে ১২০ টাকায় পেঁয়াজ বিক্রি শুরু করেন বিক্রেতারা।

সোমবার (১১ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান এ অভিযান পরিচালনা করেন। এসময় বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় এক ব্যবসায়ীকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, শহরের নতুনহাট বাজারে ১১০ টাকার পেঁয়াজ দাম বাড়িয়ে ২০০ টাকা দরে বিক্রি করছিলেন দোকানিরা। খবর পেয়ে সেখানে অভিযান পরিচালনা করা হয়। কিন্তু বাজারে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট দেখেই কেজিপ্রতি ৮০ টাকা কমিয়ে ১২০ টাকায় পেঁয়াজ বিক্রি শুরু করেন দোকানিরা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান বলেন, পেঁয়াজের দাম নিয়ে বাজারে কারসাজি শুরু হয়েছে। যেসব দোকানে আগের দামে কেনা পেঁয়াজ মজুত রয়েছে তাদের ক্রয়মূল্যের চেয়ে সামান্য লাভে বিক্রি করতে নির্দেশনা দেওয়া হয়েছে। কয়েকজন ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদ করার পাশাপাশি ক্রয় রশিদ সংগ্রহ করা হয়েছে এবং সঠিক মূল্য তালিকা টানানোর জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।