ঈগল প্রতীকে হেরে গেলেন ডা. মুরাদ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি জামালপুর
প্রকাশিত: ১২:২১ পিএম, ০৮ জানুয়ারি ২০২৪

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনে বেসরকারি ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী তেজগাঁও কলেজের সাবেক অধ্যক্ষ আবদুর রশীদ। ভোটের লড়াইয়ে তার কাছে হেরে গেছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী প্রকৌশলী মাহবুবুর রহমান হেলাল এবং স্বতন্ত্র প্রার্থী ডা. মুরাদ হাসান।

ট্রাক প্রতীক নিয়ে আবদুর রশীদ ৫০ হাজার ৬৭৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থী প্রকৌশলী মাহবুবুর রহমান হেলাল পেয়েছেন ৪৭ হাজার ৬৩৮ ভোট। এছাড়া, ঈগল প্রতীক নিয়ে ডা. মুরাদ হাসান পেয়েছেন ৩৭ হাজার ৪৩৩ ভোট।

রোববার (৭ জানুয়ারি) রাত ১১টায় সহকারী রিটার্নিং কর্মকর্তা শারমিন আক্তার তার কার্যালয়ে এ ফলাফল ঘোষণা করেন। নির্বাচনে মোট ৪৭ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন তিনি।

এর আগে সকাল ৮টায় শুরু হওয়া ভোট শেষ হয় বিকেল ৪টায়। এরপর শুরু হয় গণনা।

এই আসনে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৮৯ হাজার ২৬১ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১ লাখ ৪৩ হাজার ৮৭৩ জন, নারী ভোটার ১ লাখ ৪৫ হাজার ৩৮৭ এবং একজন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন। আসনটির ৮৯টি ভোটকেন্দ্রে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ করা হয়।

এনএএসইউ/কেএএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।