দুবাইয়ে পুলিশ দেখে পালাতে গিয়ে ছাদ থেকে পড়ে প্রবাসীর মৃত্যু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি শরীয়তপুর
প্রকাশিত: ১২:৫৪ পিএম, ১৬ জানুয়ারি ২০২৪

দুবাইয়ে বহুতল ভবনের ছাদ থেকে পড়ে সৌরভ মাঝি (২৩) নামে বাংলাদেশি এক যুবক নিহত হয়েছেন। রোববার (১৪ জানুয়ারি) ভোরে দুবাইয়ের রোলা শহরে এ দুর্ঘটনা ঘটলেও আজ মঙ্গলবার (১৬ জানুয়ারি) সকালে নিহতের পরিবার বিষয়টি নিশ্চিত হয়।

নিহত সৌরভ মাঝি শরীয়তপুরের নড়িয়া উপজেলার নশাসন ইউনিয়নের মাঝিকান্দি এলাকার সায়েদ মাঝির ছেলে।

স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা গেছে, প্রায় দুই বছর আগে জীবিকার তাগিদে দুবাই যান সৌরভ মাঝি। সেখানে তিনি শারজাহ শহরে রংমিস্ত্রির কাজ করতেন। কয়েকদিন আগে রংমিস্ত্রির কাজ ছেড়ে সেখান থেকে রোলা শহরে পালিয়ে আসেন তিনি। রোববার রাতে সৌরভ ও তার দুই বন্ধু রোলা শহরের একটি ভবনে অবস্থান নিয়েছিলেন। এ সময় ভবনটিতে পুলিশ হানা দিলে পাশের একটি ভবনে লাফ দিয়ে পালাতে গিয়ে নিচে পড়ে যান সৌরভ। পরে তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। আজ মঙ্গলবার বাংলাদেশে তার পরিবারের কাছে মৃত্যুর খবর আসে।

নিহতের ফুফাতো ভাই জামিল আহসান শুভ বলেন, আমরা সৌরভের মামা গিয়াসউদ্দিন শিকদারের মাধ্যমে বিষয়টি নিশ্চিত হই। ওর এখনো দুই মাসের ভিসা রয়েছে। পুলিশ আসার খবরে ঘাবড়ে গিয়ে ভবন থেকে পালাতে গিয়ে লাফ দিয়েছিল। পরে নিচে পড়ে মৃত্যু হয়। ওর এমন মৃত্যু মেনে নেওয়ার মতো না।

সৌরভের বাবা সায়েদ মাঝি বলেন, এভাবে ছেলের মৃত্যু কোনোভাবেই মেনে নিতে পারছি না। অন্তত শেষবারের মতো ছেলের মুখ দেখতে চাই। সরকার থেকে যেন আমার ছেলের মরদেহটি দ্রুত দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করে দেয়।

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য শাহিন ফকির বলেন, সৌরভের এক আত্মীয়ের মাধ্যমে মৃত্যুর খবরটি পাই। আমাদের পক্ষ থেকে মরদেহ দেশে আনার চেষ্টা চলছে।

এ বিষয়ে নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শংকর চন্দ্র বৈদ্য জাগো নিউজকে বলেন, নিহতের পরিবার থেকে এ বিষয়ে এখন পর্যন্ত আমাদের জানানো হয়নি। তবে কাগজপত্রসহ নিহতের পরিবার আমাদের সঙ্গে যোগাযোগ করলে মরদেহ দেশে ফিরিয়ে আনার বিষয়ে সহযোগিতা করা হবে।

বিধান মজুমদার অনি/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।