ইজতেমায় কোরিয়ান নাগরিকের হারানো পাসপোর্ট উদ্ধার করলো পুলিশ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ১১:০৭ এএম, ০২ ফেব্রুয়ারি ২০২৪
ফাইল ছবি

টঙ্গীর বিশ্ব ইজতেমায় অংশ নেওয়া কোরিয়ান এক নাগরিকের হারানো পাসপোর্ট, মোবাইল ও ডলার উদ্ধার করে তাকে বুঝিয়ে দিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে কোরিয়ান নাগরিক সুলতান আহমেদ (৫৮) ওজু করতে গিয়ে পাসপোর্ট, ডলার, নগদ টাকাসহ জরুরি কাগজপত্র রাখা ব্যাগটি হারিয়ে ফেলেন। তাৎক্ষণিকভাবে বিদেশি নাগরিকের পাসপোর্ট, ডলার, মোবাইল ও কাগজপত্রসহ হারানো ব্যাগের বিষয়ে পুলিশকে জানানো হয়। পরে পুলিশ সেটি উদ্ধার করে ওই নাগরিকের কাছে হস্তান্তর করে।

গাজীপুর মেট্রোপলিটনের টঙ্গী জোনের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ইব্রাহিম খান বিষয়টি নিশ্চিত করেছেন।

কোরিয়ান নাগরিক সুলতান আহমেদ জানান, বৃহস্পতিবার রাত ৮টায় বিদেশি খিত্তা এলাকায় ওজু করে ভুলবশত ব্যাগটি ফেলে চলে আসি। পরে ওজুখানায় গিয়ে খোঁজাখুঁজি করেও ব্যাগটি পাইনি।

তিনি আরও জানান, ব্যাগটিতে পাসপোর্ট, ইউএস ডলার, কোরিয়ান টাকা, সিমকার্ডসহ মোবাইল, ইন্ডিয়ান যাবতীয় গুরুত্বপূর্ণ কাগজপত্র ছিল।

এ বিষয়ে টঙ্গী জোনের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ইব্রাহিম খান বলেন, উর্দুভাষী এক বিদেশি নাগরিক পাসপোর্ট, ডলার, মোবাইল ফোন ও নগদ টাকাসহ একটি ব্যাগ ওজু খানায় রেখে চলে যান। বিষয়টি আমাদের জানালে সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে ব্যাগটি উদ্ধারে কাজ শুরু করা হয়। খোঁজ নিয়ে জানা যায় অপর এক মুসল্লি ওজুখানা থেকে ওই ব্যাগটি তার হেফাজতে রেখেছে। পরে ব্যাগটি ওই বিদেশি নাগরিকের কাছে হস্তান্তর করা হয়।

মো. আমিনুল ইসলাম/এএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।