খাগড়াছড়ির দুর্গম জনপদে বিজিবির মানবিক কর্মসূচি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি খাগড়াছড়ি
প্রকাশিত: ০৭:২৬ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০২৪

খাগড়াছড়ির মাটিরাঙ্গার প্রত্যন্ত অঞ্চলের চিকিৎসা সেবা বঞ্চিত হত-দরিদ্র ও দুস্থ শতাধিক পাহাড়ি-বাঙ্গালীর মাঝে স্বাস্থ্য সেবা ও বিনামূল্যে ওষুধ বিতরণসহ শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুর্গম বড়নাল বিওপিতে স্বাস্থ্য সেবা, বিনামুল্যে ওষুধ এবং শীতার্তদের মাঝে কম্বল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন পলাশপুর জোন অধিনায়ক লে. কর্ণেল ফারাহ্ মোহাম্মদ ইমতিয়াজ। ৪০ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (পলাশপুর বিজিবি) দিনব্যাপী এ কর্মসূচির আয়োজন করে।

কর্মসূচিতে পলাশপুর জোনের মেডিকেল অফিসার (এমও) মেজর তৌহিদ মোস্তফার নেতৃত্বে দিনব্যাপী চিকিৎসা সেবা ক্যাম্পে কয়েকশ চিকিৎসা বঞ্চিত মানুষকে চিকিৎসা সেবার পাশাপাশি বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়।

মেজর তৌহিদ মোস্তফা জাগো নিউজকে বলেন, পাহাড়ের প্রত্যন্ত অঞ্চলে বসবাসরত অনেক হত-দরিদ্র মানুষ অনুন্নত যোগাযোগ ব্যবস্থা ও আর্থিক অনটনের কারণে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত। তাই মানবিক দায়িত্ববোধ থেকে তাদের দৌড়গড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছে দিতেই আমাদের এ উদ্যোগ।

খাগড়াছড়ির দুর্গম জনপদে বিজিবির মানবিক কর্মসূচি

এ বিষয়ে লে. কর্ণেল ফারাহ্ মোহাম্মদ ইমতিয়াজ বলেন, বিজিবি পাহাড়ে সীমান্ত সুরক্ষার পাশাপাশি মানবিক কাজের অংশ হিসেবে সাধারণ মানুষের পাশে দাড়িয়েছে। সম্মান ও সহমর্মিতা নিয়ে আপনাদের পরিবারের সদস্য হিসেবে আপনাদের পাশে দাঁড়িয়েছি। ভবিষ্যতেও বিজিবি সাধারণ মানুষের পাশে থাকবে।

বিজিবির এমন মানবিক কর্মকাণ্ডকে সাধুবাদ জানিয়ে বড়নাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ইলিয়াছ বলেন, দুর্গম জনপদে ৪০ বিজিবির স্বাস্থ্য সেবা ও বিনামূল্যে ওষুধ বিতরণসহ শীতার্তদের মাঝে কম্বল বিতরণ কার্যক্রম ইতিবাচক সাড়া ফেলেছে।

মুজিবুর রহমান ভূঁইয়া/এনআইবি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।