সরকারি ৪ টন বই বিক্রি করা সেই অধ্যক্ষকে শোকজ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কলাপাড়া (পটুয়াখালী)
প্রকাশিত: ০৬:০১ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০২৪

পটুয়াখালীর কলাপাড়ায় মোয়াজ্জেমপুর ছালেহিয়া আলিম মাদরাসার চার টন সরকারি বই বিক্রির ঘটনায় অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিককে শোকজ করা হয়েছে।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন এক স্মারকের মাধ্যমে তাকে শোকজ করেন।

বিনামূল্যে বিতরণের জন্য দেওয়া বই বিক্রির চেষ্টায় কেন তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে না তা জানতে চেয়ে আগামী পাঁচদিনের মধ্যে জানাতে বলা হয়েছে।

এদিকে মাদরাসার অধ্যক্ষসহ পাঁচজনের নামে মহিপুর থানার একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছে উপজেলা প্রশাসন।

সরকারি ৪ টন বই বিক্রি করা সেই অধ্যক্ষকে শোকজ

আরও পড়ুন: ৪ টন পাঠ্যবই বিক্রি করলেন প্রিন্সিপাল, মাঝরাতে জব্দ

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, রোববার (১১ ফেব্রুয়ারি) ওই মাদরাসার চার টন বই এক ব্যবসায়ীর কাছে বিক্রি করেন অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক। গভীর রাতে ট্রাকে করে এসব বই নিয়ে যাওয়ায় সময় ট্রাকসহ বই জব্দ করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কৌশিক আহমেদ। পরে বিষয়টি নিয়ে তদন্ত শেষে অধ্যক্ষকে শোকজ করেন ইউএনও।

এ বিষয়ে জানতে মোয়াজ্জেমপুর ছালেহিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিকের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

ইউএনও জাহাঙ্গীর হোসেন বলেন, আমরা বিষয়টি নিয়ে তদন্ত করেছি। ওই অধ্যক্ষকে শোকজ করা হয়েছে। তিনি লিখিতভাবে জবাব দেওয়ার পর পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আসাদুজ্জামান মিরাজ/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।