ফরিদপুরে শিশু হত্যায় যুবকের মৃত্যুদণ্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৫:৩৮ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০২৪

ফরিদপুরে শিশু হত্যা মামলায় এক যুবকের মৃত্যুদণ্ড ও আরেক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (১৯ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৩টার দিকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিজুর রহমান এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত যুবকের নাম মো. জিন্দার খলিফা (২৬)। তিনি জেলার নগরকান্দা উপজেলার মেহেরদিয়া এলাকার টুকু খলিফার ছেলে। একই সঙ্গে তাকে ৭০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়। অপরদিকে যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত আসামির নাম মাহাবুল শেখ (৩৯)। তিনি একই গ্রামের কাঞ্চু শেখের ছেলে। তাকে এক লাখ ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছর বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়।

আদালত সূত্র জানায়, ২০১৯ সালের জুন মাসে ফরিদপুরের নগরকান্দার মেহেরদিয়া এলাকায় মুক্তিপণের দাবিতে আবু বক্কর নামের এক শিশু সন্তানকে গলা টিপে হত্যা করে কচুরিপানার নিচে লুকিয়ে রাখা হয়। পরে এ ঘটনায় নগরকান্দা থানায় একটি এজাহার দায়ের করেন ওই শিশুর বাবা। পরে নগরকান্দা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আব্দুল গাফফার দীর্ঘ তদন্ত শেষে অভিযোগপত্র (চার্জশিট) কোর্টে দাখিল করেন।

ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) স্বপন কুমার পাল জানান, এ রায়ের ফলে সমাজে অপরাধ প্রবণতা কমে আসবে। দেশে আইনের শাসনের পথ সুগম হবে।

এন কে বি নয়ন/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।