অন্যের এনআইডি দিয়ে জুয়ার সাইট খুলে প্রতারণা, গ্রেফতার ৪

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নীলফামারী
প্রকাশিত: ০৯:৫৫ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০২৪

নীলফামারী সদরে অন্যের জাতীয় পরিচয়পত্র দিয়ে জুয়ার সাইট খুলে পরিচালনার দায়ে চারজনকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানায় পুলিশ। এর আগে রোববার (১৮ ফেব্রুয়ারি) রাতে উপজেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন রোস্তম আলীর ছেলে মিজানুর রহমান (২৪), ভবেশ রায়ের ছেলে রাগর রায় (২২), জিয়ারুল রহমানের ছেলে জাকির (১৯), তারা কুন্দুপুকুর এলাকার বাসিন্দা ও গাইবান্ধার গোবিন্দগঞ্জের মধ্যপাড়া গ্রামের মজিদুল ইসলামের ছেলে শয়ন মিয়া( ২৫)।

পুলিশ জানায়, ‘জনকল্যাণ স্বেচ্ছাসেবী ফাউন্ডেশন’ নামের একটি সংগঠনের সদস্যরা বিভিন্ন এলাকায় গিয়ে জনসেবার কথা বলতেন। একপর্যায়ে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) ও ছবি নিয়ে এককেজি করে আটার প্যাকেট দিতেন। পরে সেই আইডি কার্ড দিয়ে একটি লিংকে প্রবেশ করে জুয়ার বিভিন্ন সাইটের অ্যাকাউন্ট তৈরি করেন। পরে ওই অ্যাকাউন্ট বিক্রি করে মোটা অংকের টাকা হাতিয়ে নেন তারা। পরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে পুলিশ তাদের গ্রেফতার করে। তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারণার বিষয়টি স্বীকার করেছেন। এসময় তাদের ব্যবহৃত মোবাইল ও ল্যাপটপ জব্দ করা হয়।

পুলিশ আরও জানায়, এ সাইটগুলো খুলে গ্রাহককে লোভ দেখিয়ে জুয়া খেলতে বাধ্য করা হয়। পরে তারা জুয়ায় আসক্ত হয়ে সর্বশান্ত হয়ে যান। তারা এতে বিভিন্ন ব্যাংকের কারেন্সি ব্যবহার করেন।

বিষয়টি নিশ্চিত করে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা( ওসি) তানভিরুল ইসলাম বলেন, গ্রেফতারদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।