নাটোরে এক বেসরকারি প্রতিষ্ঠানের কাছে কোটি টাকা চাঁদা দাবি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নাটোর
প্রকাশিত: ০৮:৫৫ এএম, ২০ ফেব্রুয়ারি ২০২৪
ফাইল ছবি

নাটোরের একডালায় দেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান প্রাণ-আরএফএল কোম্পানির কাছে এক কোটি টাকা চাঁদা দাবির ঘটনা ঘটেছে। চাঁদার টাকা না পাওয়ায় প্রাণ কোম্পানির ট্রাক প্রবেশে বাধা এবং ভয়ভীতি প্রদর্শনের অভিযোগে দুইজনের নামে এবং অজ্ঞাত আরও ৭-৮ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

রোববার (১৮ ফেব্রুয়ারি) প্রাণ-আরএফএল কোম্পানির সিপি অ্যান্ড লিগ্যাল অফিসার শফিকুল রহমান বাদী হয়ে এই মামলা দায়ের করেন। নাটোর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে বলা হয়, নাটোর সদর উপজেলার একডালা বাবুর পুকুরপাড় এলাকার মৃত ইসরাইলের ছেলে ইউসুফ মোল্লা (৫০) এবং নাটোর সুগার মিল এলাকার লেঙ্গুরিয়া গ্রামের মোহাম্মাদ বক্করের ছেলে মান্না (৩৯) প্রাণ এগ্রো লি. কর্তৃপক্ষের কাছে এক কোটি টাকা চাঁদা দাবি করেন। চাঁদা না দিলে বিভিন্ন সময় প্রাণ এগ্রো লি. এর কোনো ব্যবসায়িক কাজকর্ম করতে দেবেন না এবং খুন জখমের ভয়ভীতি প্রদর্শন করেন। কিন্তু প্রাণ কর্তৃপক্ষ চাঁদা দিতে অস্বীকার করলে ইউসুফ মোল্লার নির্দেশে মান্নাসহ অজ্ঞাত ৭-৮ জন লোক ১৫ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৮টার সময় একডালায় প্রাণ কোম্পানির ৫ নম্বর গেটে ৫টি ট্রাক ঢোকার সময় বাধা প্রদান করেন। এ সময় র্যাবের একটি টহল দল ঘটনাস্থলে উপস্থিত হলে উল্লেখিত ব্যক্তিরা খুন-জখমের ভীতি প্রদর্শন করে ট্রাকগুলো ছেড়ে দিয়ে দ্রুত পালিয়ে যান। পরে মোবাইল ফোনের মাধ্যমে অভিযুক্ত মান্না প্রাণ কোম্পানির ট্রাকচালক মানিক, শাকিল, নয়ন ও রহিমকে কোম্পানি থেকে ট্রাক ঢোকানো ও বের করতে নিষেধ করেন। তা না হলে প্রাণনাশের হুমকি ধামকি দেন। এ কারণে প্রাণের সুনাম নষ্টসহ আর্থিকভাবে ক্ষতির সন্মুখীন হচ্ছে।

অভিযোগে আরও বলা হয়, ৩ ফেব্রুয়ারি প্রাণ এগ্রো লি. একডালা পিবিএল শাখার সহকারী ব্যবস্থাপক মো. মহসিনকে মারপিট করলে তিনি মুমূর্ষু অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় ৪ ফেব্রুয়ারি নাটোর থানায় একটি মামলা দায়ের করা হয়।

এ বিষয়ে নাটোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, মো. মহসিনকে মারপিটের ঘটনায় অভিযুক্তরা উচ্চ আদালতের জামিনে রয়েছেন। অপরদিকে চাঁদাবাজী মামলার তদন্তসহ অভিযুক্তদের গ্রেফতারে পুলিশ কাজ করছে।

রেজাউল করিম রেজা/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।