ফরিদপুর

ট্রলারযোগে এসে জুয়েলারি দোকানে ডাকাতি, ২০ লাখ টাকার মালামাল লুট

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৬:০৯ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০২৪

ফরিদপুরের চরভদ্রাসনের হাজীগঞ্জ বাজারে তিনটি জুয়েলারি দোকান ও একটি বাসায় ডাকাতির ঘটনা ঘটেছে। ৩০-৪০ জনের একটি ডাকাতদল ট্রলারযোগে এসে নৈশপ্রহরীদের বেঁঁধে প্রায় ২০ লাখ টাকার মালামাল লুট করে যায়।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) দিনগত রাত ২টার দিকে উপজেলার হাজীগঞ্জ বাজারে এ ঘটনা ঘটে।

ডাকাতির শিকার জুয়েলারি দোকানগুলো হলো প্রফুল্ল কর্মকারের পুষ্পিতা জুয়েলার্স, শ্রীকান্ত কর্মকারের আশা জুয়েলার্স ও গোপিনাথ কর্মকারের নিউ সুজলা জুয়েলার্স এবং জুবায়ের মোল্লার বাসভবন।

স্থানীয়রা জানান, পাশের উপজেলা সদরপুরের আটরশিতে উরস উপলক্ষে নৌপথ ও সড়কপথে গভীর রাতে কিছু লোকের চলাচল ছিল। ডাকাতরা রাস্তায় যাকে পেয়েছে তাকেই বেঁধে রেখেছে। খবর পেয়ে লোকজন তাদের উদ্ধার করেন।

ট্রলারযোগে এসে জুয়েলারি দোকানে ডাকাতি, ২০ লাখ টাকার মালামাল লুট

জুবায়ের মােল্যা নামের একজন বলেন, ‘রাত ২টার দিকে দোকানের সাটার খােলার শব্দ শুনতে পেয়ে নিচে নেমে আসি। কারা সেখানে ধমক দিয়ে জানতে চাইলে ডাকাতরা তেড়ে এসে আমার ভবনের কেঁচিগেট ভেঙে ভেতরে ঢোকে। তারপর ১০-১২ জন তিনতলার দরজা ভেঙে ঘরে ঢুকে আমার মারধর করে। পরে চার ভরি স্বর্ণালংকার ও নগদ দুই লাখ টাকা লুট করে নিয়ে যায় তারা।’

স্বর্ণ ব্যবসায়ী প্রফুল্ল কর্মকার, শ্রীকান্ত কর্মকার ও গােপীনাথ কর্মকার বলেন, ঘটনার সময় তারা কেউ দােকানে ছিলেন না। খবর পেয়ে বাজারে এসে দেখেন তাদের দােকানের সাটারের তালা কাটা। ডাকাতদল সিন্দুক ভেঙে সবমিলিয়ে সাড়ে ১০ ভরি স্বর্ণালংকার, ৪২০ ভরি রৌপ্যালংকার ও এক লাখ ২৫ হাজার টাকা লুট করেছে।

চর হাজিগঞ্জ হাট বাজার বণিক সমবায় সমিতির সভাপতি কবিরুল আলম ব্যাপারী বলেন, ডাকাতদলে ৩০-৪০ জন ছিল। রাত ১টার দিকে তারা চারজন নৈশপ্রহরীর হাত-পা বেঁধে ফেলে বণিক সমিতির অফিসের তালা কেটে সেখানে আটকে রাখে। তারপর ডাকাতি শুরু করে।’

এ বিষয়ে চরভদ্রাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহম্মদ আব্দুল ওহাব বলেন, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

 

এন কে বি নয়ন/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।