বাসচাপায় ডুয়েট শিক্ষক নিহতের প্রতিবাদে সড়ক অবরোধ-বিক্ষোভ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কালীগঞ্জ (গাজীপুর)
প্রকাশিত: ০৩:৪৭ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০২৪

গাজীপুরের টঙ্গীতে বাসচাপায় ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) শিক্ষক রাম কৃষ্ণ সাহাসহ দুজন নিহতের প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের সামনে ঢাকা-শিমুলতলী সড়কে এ কর্মসূচির আয়োজন করা হয়। অবরোধের কারণে ওই সড়কে প্রায় এক ঘণ্টা যানচলাচল বন্ধ থাকে। এতে দুর্ভোগে পড়েন শত শত যাত্রী।

কর্মসূচি চলাকালে ডুয়েটের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার হিমাংসু ভৌমিক, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক নজরুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মোস্তাফিজুর রহমান প্রমুখ।

বাসচাপায় ডুয়েট শিক্ষক নিহতের প্রতিবাদে সড়ক অবরোধ-বিক্ষোভ

বক্তারা বলেন, রামকৃষ্ণ সাহার মতো একজন মেধাবী শিক্ষকের অকাল প্রয়াণ বিশ্ববিদ্যালয় তথা দেশের জন্য একটি অপূরণীয় ক্ষতি। এই ক্ষতি পূরণ কখনো সম্ভব নয়। ভবিষ্যতে এ ধরনের ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে সেজন্য ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

কর্মসূচি শেষে নিহত রামকৃষ্ণ সাহার স্ত্রী বৃষ্টি সরকার দুর্ঘটনায় দায়ীদের বিচার দাবি করে একমাত্র শিশু সন্তান ও পরিবারকে সহায়তার জন্য সবার সহযোগিতা কামনা করেন।

এর আগে মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে গাজীপুরের টঙ্গীতে প্রভাতী বনশ্রী পরিবহনের বাসের চাপায় শিক্ষক রামকৃষ্ণ সাহা ও পাঠাও চালক দিদার আদেল দিপু মারা যান। এ ঘটনায় বাসটি জব্দ করা হলেও চালক পলাতক।

নিহত রামকৃষ্ণ সাহা টাঙ্গাইলের বাসাইল থানার কাঞ্চনপুর গ্রামের রবীন্দ্রনাথ সাহার ছেলে

আব্দুর রহমান আরমান/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।