এক্সপ্রেসওয়েতে দুর্ঘটনা

চিকিৎসাধীন অবস্থায় আরও একজনের মৃত্যু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ১১:১১ এএম, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

মাদারীপুরের শিবচরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক্সপ্রেস হাইওয়েতে ট্রাকের সঙ্গে বাসের সংঘর্ষের ঘটনায় চিকিৎসাধীন অবস্থায় আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে চারজন হয়েছে।

নিহত ওই ব্যক্তির নাম মো. রিয়াজুল। তিনি ঝালকাঠির নলছিটি উপজেলার জুরকাঠী এলাকার আ. সালাম মিয়ার ছেলে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে তার মৃত্যু হয়।

নিহত বাকি তিনজন হলেন- বরিশালের উজিরপুর উপজেলার নারিকেলী এলাকার নিরঞ্জন বাড়ৈর ছেলে স্বপন বাড়ৈ (৪৪), সিরাজগঞ্জ সদরের আতাউর রহমানের ছেলে মাহাবুবুর রহমান (২৮) এবং পটুয়াখালীর বাউফল উপজেলার পাতিলাপাড়া এলাকার জাকির হোসেন তালুকদারের মেয়ে নুসরাত জাহান শান্তা (২৬)।

এছাড়া গুরুতর অবস্থায় এক শিশুসহ প্রায় ২০ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালসহ ভাঙ্গা ও পাঁচ্চর এলাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি ও প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

শিবচর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাকিল আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও পড়ুন>>> শিবচরের এক্সপ্রেসওয়েতে বাস-ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৩

শিবচর হাইওয়ে থানা ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৭টার দিকে এক্সপ্রেসওয়ের শিবচর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের সূর্যনগর বাজার সংলগ্ন এলাকার সড়কে হানিফ পরিবহনের বরিশালগামী বাসটি দ্রুতগতিতে অপর একটি বাসকে অতিক্রম করতে যায়। এ সময় সামনে থাকা আসা ট্রাকের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে মালবাহী ট্রাকটি উল্টে পাশের সার্ভিস সড়কে পড়ে যায়। অপরদিকে মহাসড়কের উপর দুমড়ে-মুচড়ে পরে যাত্রীবাহী বাসটি।

এতে ঘটনাস্থলেই দুইজন এবং হাসপাতালে নেওয়ার পথে আরও একজন মারা যায়। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একজনসহ মোট চারজন মারা যান।

এদিকে, দুর্ঘটনার পর মহাসড়কে প্রায় দুই ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ ছিল।

প্রত্যক্ষদর্শী মো. হাবিব নামের এক মোটরসাইকেল আরোহী বলেন, বাসটির পেছনে আসছিলাম। বাসটি বেশ দ্রুতগতিতে চলছিল। আমি দূর থেকে দেখলাম হঠাৎ করেই একটি ট্রাকের সঙ্গে সজোরে ধাক্কা দিয়ে ছিটকে গেলো। ঘটনাটি চোখের পলকে ঘটে গেছে। বাসটির সামনের অংশ দুমড়ে-মুচড়ে গেছে। তিনজন মারা গেলেও হতাহতের সংখ্যা আরও বেশি বাড়তে পারে। সামনের দিকের বেশিরভাগ যাত্রীই মারাত্মকভাবে আহত হয়েছে।

শিবচর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাকিল আহমেদ বলেন, নিহত সবার পরিচয় পাওয়া গেছে।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন বলেন, হানিফ পরিবহনের একটি বাস ওভার স্পিডের কারণে ট্রাকের সঙ্গে ধাক্কা লেগে এ দুর্ঘটনা ঘটে।

আয়শা সিদ্দিকা আকাশী/এএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।