কয়েলের আগুনে পুড়ে মরলো কৃষকের দুই গরু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০২:০৬ এএম, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

কুমিল্লার বরুড়ায় মশার কয়েল থেকে আগুন লেগে খলিল মিয়া নামের এক কৃষকের দুটি গরু দগ্ধ হয়ে মারা গেছে। আরেকটি গরু জবাই করা হয়েছে।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার আড্ডা ইউনিয়নের খাটলা কান্দিরপাড় গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, কৃষক খলিল মিয়া কোরবানি ঈদে বিক্রির উদ্দেশ্যে তিনটি গরু লালন-পালন করছিলেন। শনিবার রাত সাড়ে ৯টার দিকে হঠাৎ গোয়ালঘরে আগুন দেখতে পান। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা বাড়তে থাকে। এসময় তার পরিবারের লোকজনের চিৎকারে আশপাশের মানুষ এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। ততক্ষণে দগ্ধ হয়ে দুটি গরু মারা যায়। আরও একটি গরু মারা যাওয়ার আগে স্থানীয়রা জবাই করেন। মশার কয়েল থেকেই আগুনের সূত্রপাত হয়।

কৃষক খলিল মিয়া বলেন, ‘ঋণ করে গরু তিনটি কিনেছিলাম। আশা ছিল কোরবানির ঈদে সেগুলো বিক্রি করে ঋণ পরিশোধ করবো। এ অগ্নিকাণ্ডে আমার সব আশা শেষ হয়ে গেছে। আমার প্রায় চার লাখ টাকার ক্ষতি হয়েছে।’

এ বিষয়ে বরুড়া ফায়ার সার্ভিসের ফায়ারম্যান জিএম কাব্বির জাগো নিউজকে বলেন, এ বিষয়ে আমাদের কেউ কিছু জানাননি। ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।

জাহিদ পাটোয়ারী/এসআর

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।