আধিপত্য বিস্তারকে কেন্দ্র হাইওয়েতে সংঘর্ষ, আহত-২২

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৬:৫৬ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

ফরিদপুরের ভাঙ্গায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হাইওয়ে এক্সপ্রেসওয়েতে দুই পক্ষের সংঘর্ষে অন্তত ২২ জন আহত হয়েছে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার চান্দ্রা ইউনিয়নের তারাইল হাজী ইরফান উদ্দিন পেট্রোল পাম্পের সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালে হাইওয়ে এক্সপ্রেসওয়েতে আধা ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। ফলে কয়েক কিলোমিটারজুড়ে কয়েকহাজার যানজট দেখা দেয়।

পুলিশ জানায়, এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে তারাইল ঈশ্বরদী গ্রামের মোখলেসুর রহমান সুমন মাতুব্বরের সঙ্গে একই গ্রামের ফারুক তালুকদার ও সাইদুল শিকদারের দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলছিল। এ দুই গ্রুপের সঙ্গে এর আগেও কয়েক দফা হামলা, মামলা ও সংঘর্ষ হয়েছে। সোমবার (২৬ ফেব্রুয়ারি) সকালে ঈশ্বরদী গ্রামের আতাহার চৌধুরীর স্ত্রীর মারা গেলে সেখানে সুমনের লোকজন জানাযায় অংশ নেয়। এসময় ফারুক তালুকদার ও সাইদুল শিকদারের লোকজন সুমন মাতুব্বরের দলের রাজিব মাতুব্বরকে ধরে নিয়ে পিটিয়ে হাত-পা ভেঙে দেয়।

এ সংবাদ এলাকায় ছড়িয়ে পড়লে মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুই গ্রুপের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে হাইওয়ে এক্সপ্রেসের উপর সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় উভয় পক্ষের অন্তত ২২ জন আহত হয়। সংঘর্ষ চলাকালে সুমন মাতুব্বরের হাজী ইরফান উদ্দিন ফিলিং স্টেশন পেট্রোল পাম্প, পাঁচটি মোটরসাইকেল, দুটি দোকানে হামলা ও ভাংচুর চালানো হয়। পরে ভাঙ্গা থানার পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ এবং যান চলাচল স্বাভাবিক করে। ঘটনাস্থল থেকে বেশ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

এ ব্যাপারে পেট্রোল পাম্পের মালিক মোকলেসুর রহমান সুমন জানান, জাতীয় সংসদ নির্বাচনে কাজী জাফরউল্লার নৌকা মার্কার নির্বাচন করেছি এবং আগামী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবো। তারাইল ঈশ্বরদী গ্রামের ফারুক তালুকদার ও সাইদুল শিকদারের সঙ্গে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলে আসছে। সম্মানহানি ও ক্ষতি করার জন্য আমার লোকজনকে ধরে নিয়ে পা ভেঙে দিয়েছে। কয়েকজনকে মারধর করেছে। আমার পেট্রোল পাম্পটি ব্যাপক ভাঙচুর করেছে।

এ ব্যাপারে ফারুক তালুকদার বলেন, সুমনের সাঙ্গে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলছে। আমাদের লোকজন পেলেই সুমনের লোকজন মারধর করে। আজকে আমার একজন লোককে মারার কারণে সংঘর্ষ হয়েছে।

এ ব্যাপারে ভাঙ্গা থানার উপপরিদর্শক (এস আই) মনির হোসেন জানান, সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন আল-রশিদ বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত থানায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এন কে বি নয়ন/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।