মাদারীপুর

শিক্ষা সফরের বাসে শিক্ষার্থীদের সঙ্গে মদপান, দুই শিক্ষক বহিষ্কার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ০৮:০০ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

মাদারীপুরে শিক্ষা সফরে যাওয়ার পথে বাসের মধ্যে শিক্ষক-শিক্ষার্থীদের একসঙ্গে মদপানের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। এতে দেখা যায়, শিক্ষার্থীরা বিদেশি মদের বোতল থেকে শিক্ষকদের মদ ঢেলে দিচ্ছে। শুধু তাই নয়, শিক্ষকদের সামনেই মদপান করছে শিক্ষার্থীরা।

মাদারীপুরের শিবচর উপজেলার বন্দরখোলা ইউনিয়নের শিকদার হাট উচ্চ বিদ্যালয়ের শিক্ষা সফরে এমনই ঘটনা ঘটেছে।

ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। দুই শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তারা হলেন সহকারী শিক্ষক ওয়ালিদ হোসেন ও আল-নোমান।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন এতথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয়, অভিভাবকসহ একাধিক সূত্রে জানা গেছে, শনিবার (২৪ ফেব্রুয়ারি) শিকদার হাট উচ্চ বিদ্যালয় থেকে শিক্ষা সফরে নারায়ণগঞ্জের সোনারগাঁও বাসে করে রওয়ানা দেন শিক্ষার্থী ও শিক্ষকরা। ওই বাসে ১৬ জন শিক্ষক ও ৪১ জন শিক্ষার্থী ছিলেন। যাওয়ার পথে দেশি ও বিদেশি কয়েকটি মদের বোতল থেকে মদপান করতে করতে রওয়ানা দেন শিক্ষক ও শিক্ষার্থীরা। এসময় কয়েকজন এ ঘটনার ভিডিও মোবাইলে ধারণ করেন। পরে তা ফেসবুক ও টিকটকে ছেড়ে দেওয়া হয়। মুহূর্তেই এটি ভাইরাল হয়ে যায়।

শিক্ষা সফরের বাসে শিক্ষার্থীদের সঙ্গে মদপান, দুই শিক্ষক বহিষ্কার

এ ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন অভিভাবকরা। নাম প্রকাশে অনিচ্ছুক একজন ছাত্রীর অভিভাবক বলেন, ‘আমার মেয়েও গিয়েছিল শিক্ষা সফরে। আমাদের সঙ্গে নেওয়ার কথা থাকলেও কাউকেই নেয়নি শিক্ষকরা। পরে জানতে পারি এমন বাজে ঘটনা ঘটেছে। শিক্ষকদের সামনে যদি এমন কর্মকাণ্ড হয়, তাহলে আর কিছুই বলার থাকে না।’

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আলাউদ্দিন বলেন, ঘটনার সঙ্গে সম্পৃক্ত থাকার প্রাথমিক সত্যতা পাওয়ায় দুই শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এ বিষয়ে অভিযুক্ত দুই শিক্ষক বক্তব্য দিতে রাজি হননি।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মো. আব্দুল্লাহ আল মামুন বলেন, এ ঘটনায় তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। প্রাথমিকভাবে দুই শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

আয়শা সিদ্দিকা আকাশী/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।