টঙ্গীতে বহুতল ভবনে আগুন, কোটি টাকার ক্ষয়ক্ষতি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৯:২০ এএম, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

গাজীপুরে টঙ্গীতে মরিয়ম ম্যানশন নামের একটি বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার (২৮ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ৫টার দিকে আগুনের সূত্রপাত হয়। পরে টঙ্গী ও উত্তরা ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিটের চেষ্টায় সকাল ৭টা ১০মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় ছয়জন সামান্য দগ্ধ হয়েছেন।

স্থানীয়রা জানায়, টঙ্গী বাজার এলাকায় মরিয়ম ম্যানশনের দ্বিতীয় তলায় একটি প্রাইভেট ব্যাংক রয়েছ। ভবনের বাকি অংশ স্থানীয় ব্যবসায়ীরা গুদাম হিসেবে মালামাল মজুদ করেন। বুধবার ভোরে ওই ভবনের চার তলায় আগুন দেখতে পেয়ে নেভানোর চেষ্টা করেন। পরে চার তলায় লাগা আগুন ৫ তলায় ও ৬ তলায় ছড়িয়ে পড়তে দেখে তারা ফায়ার সার্ভিসে খবর দেয়। ফায়ার সার্ভিসের একাধিক ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় আফরিন ট্রেডার্সের মালিক মো. সোহেল ও মনির হোসেনসহ ১০ জন ব্যবসায়ীর গুদামজাত করা কয়েক কোটি টাকার মালামালের ক্ষয়-ক্ষতি হয়েছে বলে স্থানীয় ব্যবসায়ীরা জানান।

টঙ্গী ফায়ার সার্ভিসের কর্মকর্তা আবু মোহাম্মদ সাজেদুল কবির জোয়ার্দার বলেন, বুধবার ভোরে একটি মার্কেটে আগুন লাগার খবর পাই। পরে টঙ্গী ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নেভানোর চেষ্টা চালাচ্ছে। আগুনের তীব্রতা বেড়ে যাওয়ায় উত্তরা ফায়ার স্টেশনের আরও তিন তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে।

টঙ্গীতে বহুতল ভবনে আগুন, কোটি টাকার ক্ষয়ক্ষতি

ফায়ার সার্ভিসের ঢাকা জোন-৩ এর উপ-সহকারী পরিচালক মোহাম্মদ শফিকুল ইসলাম জানান, ভোরে সাড়ে ৫টার দিকে ভবনে আগুন দেখতে পেয়ে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট ৫টা ৪৭মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করেন। সবশেষ সকাল ৭টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন লাগার কারণ ও ক্ষয়-ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে জানা যাবে।

ওই ভবনে থাকা ব্যবসায়ী লিখন হোসেন বলেন, তিনিসহ ওই ভবনে থাকা ৬জন আগুনে সামান্য দগ্ধ হয়েছে। দ্বগ্ধদের মধ্যে রয়েছেন লিটন, রাকিব, সাগর, রোমান ও মনোয়ারুল। তাদের কারো হাত, মাথার চুল ও পা আগুনে সামান্য ঝলসে গেছে। তারা স্থানীয় ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন।

আমিনুল ইসলাম/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।