গোপালগঞ্জ

শাসন করায় প্রধান শিক্ষককে পেটালেন ছাত্র ও তার অভিভাবকরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গোপালগঞ্জ
প্রকাশিত: ০৪:৩১ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

গোপালগঞ্জের কোটালীপাড়ায় ছাত্রকে শাসন করায় বিকাশ চন্দ্র বিশ্বাস নামের এক শিক্ষককে মারধর করেছেন ওই ছাত্র ও তার অভিভাবকরা। এসময় শিক্ষক বিকাশ চন্দ্র বিশ্বাসকে হামলাকারীদের হাত থেকে রক্ষা করতে গিয়ে আহত হন এক শিক্ষক ও তিন কর্মচারী। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় উপজেলার হিজলবাড়ি গ্রামে এ ঘটনা ঘটে। মারধরের শিকার বিকাশ চন্দ্র বিশ্বাস হিজলবাড়ি বিনয় কৃষ্ণ আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, দশম শ্রেণির এক ছাত্র ইউনিফর্ম না পরে বিদ্যালয়ে এলে প্রধান শিক্ষক বিকাশ চন্দ্র বিশ্বাস তাকে শাসন করেন। এতে ক্ষিপ্ত হয়ে ওই ছাত্র বিদ্যালয় ত্যাগ করে বাড়িতে চলে যায়। বিদ্যালয় ছুটির পরে বাড়ি ফেরার পথে ওই ছাত্র ও তার অভিভাবকরা প্রধান শিক্ষক বিকাশ চন্দ্র বিশ্বাসের ওপর হামলা চালান। এসময় বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীরা এগিয়ে এলে হামলাকারীরা তাদেরও মারধর করেন।

এদের মধ্যে গুরুতর আহত প্রধান শিক্ষক বিকাশ চন্দ্র বিশ্বাস, শিক্ষক উত্তম অধিকারী, ল্যাব অপারেটর সুদেপ অধিকারী, কর্মচারী জয় সেন ও বুলেট দত্তকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় এলাকায় ছাত্র ও অভিভাবকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা দোষীদের শাস্তি দাবি করেছেন।

বিদ্যালয়ের বাংলা বিষয়ের শিক্ষক স্বপন রায় বলেন, ‘ছাত্রকে শাসন করায় প্রধান শিক্ষক মারধরের শিকার হলেন। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। একইসঙ্গে হামলাকারীদের দৃৃষ্টান্তমূলক শাস্তি চাই।’

এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন অভিযুক্ত ছাত্রের বাবা পঙ্কশ হালদার। তিনি বলেন, এ ঘটনার জন্য আমরা দুঃখিত। আমি সব শিক্ষকের কাছে ক্ষমা চাই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আজিম উদ্দিন বলেন, বিষয়টি খুবই দুঃখজনক। এ ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

জানতে চাইলে কোটালীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ফিরোজ আলম বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।