গাজীপুর

চাকরিমেলায় কর্মসংস্থান হলো ১০৫ নারীর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৭:৫৭ পিএম, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

গাজীপুরের কালীগঞ্জে বিকল্প শিক্ষা ও দক্ষতা কার্যক্রমের প্রশিক্ষণার্থীদের জন্য চাকরিমেলা অনুষ্ঠিত হয়েছে। এতে ১০৫ জন প্রশিক্ষিত নারীর কর্মসংস্থান হয়েছে। এছাড়াও ৯ প্রশিক্ষিত নারী উদ্যোক্তা হিসেবে সহযোগিতা পেয়েছেন।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত তুমলিয়া ইউনিয়নের দক্ষিণ ভাদার্ত্তী গ্রামের ইএসডিও’র কার্যালয় প্রাঙ্গণে চাকরিমেলা অনুষ্ঠিত হয়। বেসরকারি সংস্থা ইকো সোস্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের (ইএসডিও) আয়োজনে এবং ইউনিসেফ ও কোরিয়া ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (কোইকা) এ মেলায় অর্থায়ন করে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আজিজুর রহমান। এছাড়া অন্যদের মধ্যে ইউনিসেফের শিক্ষা প্রকল্পের পরিচালক মোস্তফা কামাল, উপজেলা সমাজসেবা কর্মকর্তা শাহাদাৎ হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা জহির উদ্দিন, তুমলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুবকর মিয়া বাক্কু, ইএসডিও’র সহকারী প্রোগ্রাম ম্যানেজার জিনাত আরা বিশ্বাস, অন্যান্য কর্মকর্তা- কর্মচারী, গণমাধ্যমকর্মী, প্রশিক্ষিতপ্রাপ্ত চাকরি প্রত্যাশী ও উদ্যোক্তা নারী উপস্থিত ছিলেন।

চাকরিমেলায় কর্মসংস্থান হলো ১০৫ নারীর

আয়োজকরা জানান, ইএসডিও থেকে ১৪১ জন প্রশিক্ষণপ্রাপ্ত চাকরি প্রত্যাশী ও ৪০ জন প্রশিক্ষিতপ্রাপ্ত উদ্যোক্তা হতে আগ্রহী নারী মেলায় নিবন্ধন করেন। নিবন্ধিত সকল নারী কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান অধীনে অনুষ্ঠিত পরীক্ষায় উত্তীর্ণ হন। পরে বিউটি কেয়ার লেভেল টু, কম্পিউটার অপারেশন লেভেল থ্রি ও সুইং অপারেশন লেভের তিন ট্রেড্রে ১০৫ জন প্রশিক্ষিত নারীকে গাজীপুর ও নরসিংদী জেলার বিভিন্ন উপজেলার ১১টি প্রতিষ্ঠানে চাকরি দেওয়া হয়।

অন্যদিকে একটি বেসরকারি উন্নয়ন সংস্থা ৯ জন প্রশিক্ষণপ্রাপ্ত নারীকে ২০-৫০ হাজার টাকা ঋণ ব্যবস্থাসহ বিভিন্ন সহযোগিতা করেন।

আব্দুর রহমান আরমান/এনআইবি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।