সড়কের পাশে ব্যবসা করতে চাঁদা দাবি, ব্যবসায়ীদের মানববন্ধন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৫:৫৮ পিএম, ০১ মার্চ ২০২৪

গাজীপুর মহানগরের বাংলাবাজার এলাকায় চাঁদাবাজদের বিরুদ্ধে মানববন্ধন করেছেন স্থানীয় ব্যবসায়ী ও এলাকাবাসী।

শুক্রবার (১ মার্চ) বিকেলে বাংলাবাজার এলাকায় ভাওয়াল মির্জাপুর-রাজেন্দ্রপুর সড়কের পাশে এ কর্মসূচির আয়োজন করা হয়।

এক ঘণ্টার মানবন্ধন শেষে স্থানীয় ক্ষুদ্র ব্যবসায়ী শহীদুল ইসলাম বলেন, ‘আমি সড়কের পাশে খোলা স্থানে বসে তৈরি পোশাক কারখানার বিভিন্ন পণ্য বিক্রি করি। স্থানীয় কয়েক চিহ্নিত চাঁদাবাজ ও তাদের লোকজন প্রতিদিন সন্ধ্যার পর ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা নেন। চাঁদা না দিলে তারা আমাদের ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়ার হুমকি দেন। তারা আমাদের বিভিন্ন হুমকি দিয়ে চাঁদা দিতে বাধ্য করেন।’

সাদ্দাম মিয়া নামের আরেক ব্যবসায়ী বলেন, বাংলাবাজার বিস্কুট কারখানার সামনে রাস্তার পাশে বসে গেঞ্জি বিক্রির ব্যবসা করে সংসার চালাই। স্থানীয় রাশেদ আহম্মেদ মেনন, সোহেলসহ তাদের লোকজন প্রতিদিন চাঁদা দাবি করেন। এখানে রাস্তার পাশে বসে ব্যবসার জন্য প্রশাসনকে ম্যানেজ করার কথা বলে তারা ব্যবসায়ীদের কাছ থেকে প্রতিদিন ১০০-৪০০ টাকা আদায় করেন। প্রতিবাদ করলে তারা আমাদের প্রাণনাশের হুমকি দেন। দোকান-পাট তুলে দেন। এসব ঘটনা স্থানীয় কাউন্সিলর ও গণ্যমান্য ব্যক্তিদের জানিয়েও কোনো প্রতিকার পাইনি।’

তবে অভিযোগের বিষয়টি অস্বীকার করে রাশেদ আহমেদ মেনন বলেন, কোনো প্রকার চাঁদাবাজির সঙ্গে তিনি বা তার কোনো লোকজন জড়িত নন।

সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর আফসানা আক্তার বলেন, স্থানীয় ব্যবসায়ীদের পক্ষ থেকে অভিযোগ পেয়েছি। খোঁজ নিয়ে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

গাজীপুর মহানগরের সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাফিউল করিম বলেন, বিষয়টি অন্যের মাধ্যমে শুনেছি। এ বিষয়ে ব্যবসায়ীরা লিখিত অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আমিনুল ইসলাম/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।