ফরিদপুর

চাঁদা দাবি-হয়রানির প্রতিবাদে নারী উদ্যোক্তার সংবাদ সম্মেলন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৮:৩৬ পিএম, ০৪ মার্চ ২০২৪

ফরিদপুরে চাঁদা দাবি ও মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন শান্তা ইসলাম নামের এক নারী উদ্যোক্তা। সোমবার (৪ মার্চ) বিকেলে শহরের অনাথের মোড়ের সাঁঝের মায়া ভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। শান্তা ইসলাম ইয়াং লাইফ অ্যাসথেটিক অ্যান্ড লেজার সেন্টারের সত্ত্বাধিকারী।

এসময় ইসলাম বলেন, ব্যাংক থেকে মোটা অংকের টাকা ঋণ নিয়ে প্রতিষ্ঠানটি গড়ে তুলেছি। ফরিদপুর ছাড়াও ঢাকা ও যশোরে শাখা করেছি। তার এ সাফল্যে ঈর্ষান্বিত হয়ে একটি চক্র পরিকল্পিতভাবে প্রতিষ্ঠানটির সুনাম ক্ষুণ্ণ করার ষড়যন্ত্র করছেন।

তিনি বলেন, সম্প্রতি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি দিলে একজন ক্লায়েন্টের স্বামী যোগাযোগ করেন। তিনি জানান, তার পরিচিত একটি মেয়ে রয়েছে। ডিভোর্স হয়ে যাওয়ায় খুবই অসহায় অবস্থায় রয়েছে। মানবিক কারণে ২৭ জানুয়ারি রুনা লায়লা নামের মেয়েটিকে কাজে নেই। কয়েকদিনের মধ্যে তার চাল চলনে সন্দেহ হলে ১২ ফেব্রুয়ারি তার বাবাকে ফোন করি। তাকে না পেয়ে ওই নারীর স্বামী রাসেলকে ফোন করি। এরপর তিনি এসে আমাকে নানাভাবে হুমকি দিয়ে চাঁদা দাবি করেন। প্রতিবাদ করলে একপর্যায়ে আক্রমণ করেন তিনি। খবর পেয়ে পুলিশ রাসেলকে ধরে নিয়ে যায়।

পরে রুনা লায়লার বাবা বাদী হয়ে আমাদের বিরুদ্ধে থানায় একটি হয়রানিমূলক মামলা করেন। যে মামলায় আমাকে ও আমার পরিবারের লোকদের সঙ্গে রুনা লায়লার স্বামী রাসেলকেও আসামি করা হয়। এরপর রাসেল বাদী হয়ে আমাদের বিরুদ্ধে আদালতে আরও একটি মামলা করেন।

তিনি বলেন, মামলা দায়েরের পর একটি মহল ফেসবুকে আমার ১২ বছরের মেয়েকে জড়িয়েও কুৎসা রটাচ্ছেন। ছোট্ট মেয়েটি লজ্জায় স্কুলেও যেতে পারছে না। তারা সংঘবদ্ধভাবে আমাদের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে যাচ্ছে। আমি সুষ্ঠু তদন্ত ও দোষীদের বিচার দাবি করি।

এসব অভিযোগে ফরিদপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১ নম্বর আমলি আদালতে শান্তা ইসলাম বাদী হয়ে সোমবার একটি মামলার আবেদন করেন। এতে রাসেল (৩৭), তার ভাই সোহেল (২৮), স্ত্রী রুনা লায়লা (৩০) ও রুনার ভাই মাহাদী হাসানসহ (২৮) আরও চার-পাঁচজনকে আসামি করা হয়েছে।

এন কে বি নয়ন/আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।