নড়াইল

ক্লিনিকের অপারেশন থিয়েটার সিলগালা, ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নড়াইল
প্রকাশিত: ০৮:৪০ এএম, ০৫ মার্চ ২০২৪

নড়াইলের কালিয়ায় স্বাস্থ্য অধিদপ্তরের অভিযানে একটি বেসরকারি সার্জিক্যাল ক্লিনিকের অপারেশন থিয়েটার সিলগালা ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় আরও পাঁচটি প্রতিষ্ঠানকে ৯৩ হাজার টাকা জরিমানা ও একটি ওষুধ ফার্মেসি বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।

সোমবার (৪ মার্চ) সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার বিভিন্ন হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে এ জরিমানা করেন কালিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রদীপ্ত রায় দীপন।

ক্লিনিকের অপারেশন থিয়েটার সিলগালা, ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, অভিযানে কালিয়া উপজেলার সম্রাট সার্জিক্যাল ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার নামের একটি প্রতিষ্ঠানের অপারেশন থিয়েটারে মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়া যায়। এ কারণে অপারেশন থিয়েটারটি সিলগালা ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া কালিয়া সার্জিক্যাল ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে এক্সরে রুমের পরিবেশ না থাকা ও অন্যান্য অনিয়মের কারণে ১৫ হাজার টাকা, একই কারণে আসমা ডায়াগনস্টিক সেন্টারকে ১৫ হাজার, বিশ্বাস ডায়াগনস্টিককে পাঁচ হাজার, মুক্তিযোদ্ধা ক্লিনিককে তিন হাজার ও জনসেবা প্যাথলজিকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় মা মেডিসিন কর্নার নামের একটি ফার্মেসির লাইসেন্স না থাকায় বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

সিভিল সার্জন ডা. সাজেদা বেগম পলিন বলেন, স্বাস্থ্যমন্ত্রী অবৈধ ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার, প্যাথলজিসহ স্বাস্থ্য বিভাগের সব অনিয়ম দূর করতে যে নির্দেশনা দিয়েছেন সে অনুযায়ী এ অভিযান পরিচালনা করা হয়েছে।

 

হাফিজুল নিলু/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।