সাজেক

পাহাড় কেটে সুইমিংপুল, মেঘপল্লী রিসোর্টকে ২ লাখ টাকা জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাঙ্গামাটি
প্রকাশিত: ০৩:৫০ পিএম, ০৩ এপ্রিল ২০২৪

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ভ্যালিতে পাহাড় কেটে সুইমিংপুল তৈরির ঘটনায় মেঘপল্লী ইকো রিসোর্টকে দুই লাখ টাকা জরিমানা ও অনির্দিষ্ট কালের জন্য সুইমিং পুলের কাজ বন্ধ ঘোষণা করেছে বাঘাইছড়ি উপজেলা প্রশাসন।

বুধবার (৩ এপ্রিল) দুপুরে বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিরীন আক্তার মোবাইল কোর্টের মাধ্যমে রিসোর্ট মালিক শাহ আলমকে দুই লাখ টাকা জরিমানা করেন। এসময় অনির্দিষ্ট কালের জন্য সুইমিংপুলের কাজ বন্ধ ঘোষণা করে লাল পতাকা টাঙ্গিয়ে দেওয়া হয়।

শিরীন আক্তার জাগো নিউজকে বলেন, সুইমিং পুল নির্মাণ বন্ধে মহামান্য হাইকোর্টের নির্দেশনা পাওয়ার পর আজ সরেজমিনে এসে নির্মাণ কাজ বন্ধ ও জরিমানা করা হয়েছে।

পাহাড় কেটে সুইমিংপুল, মেঘপল্লী রিসোর্টকে ২ লাখ টাকা জরিমানা

এর আগে (২ এপ্রিল) সংবাদপত্রে প্রকাশিত একটি প্রতিবেদন যুক্ত করে মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস অ্যান্ড পিচ ফর বাংলাদেশ (এইচআরপিবি) হাইকোর্টে এ রিট আবেদন করে। আবেদনের পক্ষে শুনানি করেন এইচআরপিবির চেয়ারম্যান ও সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট মনজিল মোরশেদ।

সাইফুল উদ্দীন/এনআইবি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।