কৃষককে অফিস থেকে বের করে দেওয়ার ঘটনায় তদন্ত কমিটি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মানিকগঞ্জ
প্রকাশিত: ০৫:৩৬ পিএম, ০৩ এপ্রিল ২০২৪

মানিকগঞ্জের শিবালয়ে কৃষককে অফিস থেকে বের করে দেওয়ার ঘটনায় দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। বুধবারের (৩ এপ্রিল) মধ্যে এ কমিটির প্রতিবেদন দাখিল করার কথা রয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক রবিআহ নূর আহমেদ।

তিনি জানান, মঙ্গলবার (২ এপ্রিল) কৃষক ফজলুর রহমানকে উপজেলা কৃষি অফিস থেকে বের করে দেওয়া ও তার সঙ্গে কৃষি কর্মকর্তার খারাপ আচরণ করার বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে উর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে আসে।

পরে জেলার অতিরিক্ত উপ-পরিচালক (উদ্ভিদ সংরক্ষণ) শহিদুল আমীন এবং অতিরিক্ত উপ-পরিচালক (উদ্যান) মামুন ইয়াকুবকে ঘটনা তদন্তের দায়িত্ব দেওয়া হয়। সকাল থেকেই তারা ঘটনাস্থলে কাজ করছেন।

তিনি আরও জানান, প্রতিবেদন পাওয়ার পর মন্ত্রণালয় ও অধিদপ্তরে পাঠানো হবে। উর্ধ্বতন কর্তৃপক্ষ যে সিদ্ধান্ত দিবেন সেই মোতাবেক পদক্ষেপ নেওয়া হবে।

আরও পড়ুন

এদিকে কৃষক ফজলুর রহমানের ছেলে মজনু মিয়া জাগো নিউজকে জানান, সকালে উপজেলা কৃষি কর্মকর্তা রাজিয়া তরফদারসহ দুইজন অফিসার এসে তার বাবার সঙ্গে কথা বলেন। এসময় তারা ক্ষতিগ্রস্ত ধান খেত পরিদর্শন করেন। এরপর উথলীতে একটি ক্লিনিকে বসে তার বাবার বক্তব্য মোবাইল ফোনে ধারণ করেন তারা। এসময় একটি সাদা কাগজে স্বাক্ষর নেওয়ার চেষ্টা করলে তার বাবা এতে স্বাক্ষর দেননি।

জানা যায়, বোরো খেতে পোকার আক্রমণ হওয়ায় মঙ্গলবার (২ এপ্রিল) সকালে শিবালয় উপজেলার উথলী ইউনিয়নের গহেরপুর গ্রামের কৃষক ফজুলুর রহমান পরামর্শের জন্য এক গুচ্ছ ধান হাতে নিয়ে কৃষি অফিসে যান। এসময় তিনি ধানের ছবি তোলার কথা বলেন এবং জেলার উপ-পরিচালকের ফোন নম্বর চান। একই সঙ্গে কৃষক ফজলুর উপসহকারী কৃষি কর্মকর্তারা মাঠে যান না বলে অভিযোগ তোলেন।

এ ঘটনায় কৃষি কর্মকর্তা সালাউদ্দিন সুজন রেগে গিয়ে তাকে অফিস থেকে বের করে দেন।

বি.এম খোরশেদ/এনআইবি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।