উপজেলায় প্রার্থী হতে পদ ছাড়লেন ইউপি চেয়ারম্যান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর
প্রকাশিত: ০৭:৪৬ পিএম, ০৮ এপ্রিল ২০২৪

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরকাদিরা ইউনিয়নের আলোচিত চেয়ারম্যান মাওলানা খালেদ সাইফুল্লাহ পদত্যাগ করেছেন। সোমবার (৮ মে) দুপুরে তিনি উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুচিত্র রঞ্জন দাসের কাছে পদত্যাগ পত্র জমা দেন।

বিকেলে ইউএনও সুচিত্র রঞ্জন দাস ও খালেদ সাইফুল্লাহর ছেলে ইউপি সদস্য নুরুল্লাহ খালেদ বিষয়টি নিশ্চিত করেছেন। পরিষদের মেয়াদ শেষ হওয়ার আড়াই বছর আগেই খালেদ সাইফুল্লাহ পদত্যাগ করেছেন।

ইউএনও সুচিত্র রঞ্জন দাস বলেন, খালেদ সাইফুল্লাহ চেয়ারম্যান পদ থেকে পদত্যাগের আবেদন করেছেন। আমরা তা গ্রহণ করেছি। চরকাদিরা ইউনিয়নের চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা করা হয়েছে।

বিষয়টি জানতে মাওলানা খালেদ সাইফুল্লাহকে কল দিলে তার ছেলে ও ৫ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) নুরুল্লাহ খালেদ রিসিভ করেন। খালেদ সাইফুল্লাহ ব্যস্ত থাকায় কথা বলতে পারেননি। তার ছেলে নুরুল্লাহ খালেদ বলেন, আমার বাবা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন করবেন। এজন্য তিনি পদত্যাগ করেছেন।

জানা গেছে, ২০২১ সালের ১১ নভেম্বর নির্বাচনে মাওলানা খালেদ সাইফুল্লাহ টানা দ্বিতীয়বারের মতো চরকাদিরা ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন। এর আগে ২০১৬ সালের ৪ জুন প্রথমবারের মতো তিনি চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি হাফেজ্জী হুজুর (রহ) এর মেয়ের জামাই। এছাড়া মানুষের কাছে ‘মিরপুরী হুজুর’ হিসেবেও পরিচিত।

দুই মেয়াদে টানা প্রায় সাড়ে সাত বছর চেয়ারম্যানের দায়িত্বে থাকাকালীন খালেদ সাইফুল্লাহ বিভিন্ন কর্মকাণ্ডে দেশব্যাপী আলোচিত হন। ২০২২ সালের ১৮ আগস্ট রাতে সরকারি স্বপ্নযাত্রা অ্যাম্বুলেন্স রাজনৈতিক কর্মসূচিতে ব্যবহার, ২০২১ সালের ১১ নভেম্বর একই পরিষদে তার ছেলে নুরুল্লাহ খালেদ ইউপি মেম্বার নির্বাচিত, ২০২৩ সালের ১১ ফেব্রুয়ারি রাতে এক মাহফিলে তিনি গরু চোর ধরতে পারলে ১ লাখ টাকা পুরস্কার ঘোষণা, ২০২২ সালের ১৪ মার্চ উচ্চস্বরে বাদ্যযন্ত্র বাজালে ৭৫ হাজার টাকা জরিমানা ও ২০২১ সালের ইউপি নির্বাচনে ব্যালটে হাত দিলেই জুতা পেটার ঘোষণা দিয়ে ব্যাপক আলোচিত হন।

কাজল কায়েস/আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।