বাংলাদেশের ভোটকে প্রভাবিত করেছেন ভারতের পররাষ্ট্র সচিব: এ্যানি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর
প্রকাশিত: ০৯:২৮ এএম, ০৯ এপ্রিল ২০২৪

বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন, ২০০৮ সালে দেশে একটি ভোট হয়েছিল। তখন ফখরুদ্দিন-মঈন উদ্দিন গং সর্বপ্রথম ভারত গিয়েছিল। তারাই বর্তমান ফ্যাসিবাদী-কর্তৃত্ববাদী সরকারকে ক্ষমতায় বসিয়েছে। সেদিনও ভোট দিয়ে আওয়ামী লীগ ক্ষমতায় আসেনি। ২০১৪ সালে ভারতের পররাষ্ট্র সচিব সুজাতা সিং বাংলাদেশে এসে বলেছিলেন আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে হবে। বাংলাদেশের মাটিতে এসে সুজাতা সিং ভোটকে প্রভাবিত করেছে।

সোমবার (৮ এপ্রিল) সন্ধ্যায় লক্ষ্মীপুর পৌর, সদর উপজেলা ও চন্দ্রগঞ্জ থানা বিএনপির উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিলের স্বাগত বক্তব্যে তিনি এসব কথা বলেন। বেগম খালেদা জিয়ার মুক্তি, আওয়ামী দুঃশাসনের শিকার গুম, খুন হওয়া নেতাকর্মীদের পরিবার এবং পঙ্গু ও কারানির্যাতিত নেতাকর্মীদের সম্মানে এ আয়োজন করা হয়।

তিনি আরও বলেন, যাদের দিয়ে ব্যালটে সিল মেরে জোর করে আওয়ামী লীগ ক্ষমতায় বসেছে, তাদের দিয়েই বিএনপির নেতাকর্মীদের খুন ও গুম করেছে। বিএনপির অনেক নেতাকর্মী পঙ্গুত্ব জীবনযাপন করছে। আমরা হয়তো ৭ জানুয়ারি কাঙ্ক্ষিত ফলাফল অর্জন করতে পারি নাই। তবে এ দেশের সাধারণ মানুষ ও বিএনপির নেতাকর্মীদের ত্যাগ, শ্রম আর ঘাম বৃথা যায়নি। এ দেশের জনগণ বিএনপির সঙ্গে রয়েছে। খালেদা জিয়া ও তারেক রহমানের সঙ্গে এ দেশের মানুষে আছে।

সদর উপজেলা বিএনপির আহ্বায়ক মাঈন উদ্দিন চৌধুরী রিয়াজের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব সাহাব উদ্দিন সাবু ও যুগ্ম-আহ্বায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমান।

কাজল কায়েস/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।