‘শত্রুতার’ আগুনে ব্যবসায়ীর ৩০ লাখ টাকার পোশাক পুড়ে ছাই

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ১০:২৬ এএম, ১০ এপ্রিল ২০২৪

সাতক্ষীরায় আকস্মিক আগুনে পুড়ে ছাই হয়েছে এক ব্যবসায়ীর ৩০ লক্ষাধিক টাকার পোশাক। সেইসঙ্গে পুড়েছে তরুণ ওই ব্যবসায়ীর স্বপ্ন।

সোমবার (৮ এপ্রিল) রাত ২টার দিকে সাতক্ষীরা সদর উপজেলার ব্রহ্মরাজপুর বাজারে তানহা বস্ত্রালয়ে এ ঘটনা ঘটে।

আগুনে পুড়ে নিঃস্ব প্রতিষ্ঠানটির মালিক মাহমুদ হোসেন মিলন (৩৮) সদর উপজেলার মেল্লেকপাড়া গ্রামের শামছুর রহমানের ছেলে। এ ঘটনার পর থেকে বার বার অচেতন হয়ে পড়ছেন ব্যবসায়ী মিলন।

ভুক্তভোগীর ভাই মাহমুদ হোসেন লিটন জাগো নিউজকে জানান, তার ভাই প্রতিদিনের মতো সোমবার রাতে দোকান বন্ধ করে বাড়ি চলে যান। পরে রাত আড়াইটার দিকে বাজারের ব্যবসায়ীদের ফোন পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখেন দোকানে দাউ দাউ করে আগুন জ্বলছে। ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হলেও ততক্ষণে দোকানের ভেতরে থাকা ঈদ উপলক্ষে ওঠানো প্রায় ৩০ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়। এতে তাদের পরিবারটি পথে বসেছে। স্থানীয় শত্রুতার কারণে রাতের কোনো এক সময় প্রতিপক্ষরা আগুন লাগিয়েছে দিয়েছে বলে অভিযোগ তার।

ধুলিহর-ব্রহ্মরাজপুর বাজারের ব্যবসায়ী আবু রায়হান বলেন, বৈদ্যুতিক সর্টসার্কিটের কারণে এটি হতে পারে না। শত্রুতামূলকভাবে কেউ আগুন ধরিয়ে ওই ব্যবসায়ীকে পথে বসিয়েছে।

ধুলিহর-ব্রহ্মরাজপুর বাজার ব্যবসায়ী সমিতির সেক্রেটারি নাজমুল হোসেন জাগো নিউজকে বলেন, বৈদ্যুতিক সর্টসার্কিট বা কয়েলের আগুন থেকে আগুন লাগার কোনো প্রমাণ পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে আগুন লাগানো হয়েছে। তিনি বিষয়টি সুষ্ঠু তদন্তপূর্বক প্রকৃত ঘটনা উদঘাটনের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

সাতক্ষীরা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শিমুল রানা জাগো নিউজকে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

তবে কীভাবে আগুনের সূত্রপাত এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটি তদন্ত সাপেক্ষে বলা যাবে।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহিদুল ইসলাম জাগো নিউজকে বলেন, আগুন লাগার ঘটনা তদন্তের জন্য বাজার কমিটি ও দোকান মালিকের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে। এ বিষয়ে অভিযোগ পেলে তদন্ত করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবো।

আহসানুর রহমান রাজীব/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।