যশোরে নকল সোনার বার দিয়ে প্রতারণা, আটক ৭

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০৯:৩২ পিএম, ১০ এপ্রিল ২০২৪

যশোরে নকল সোনার বারসদৃশ বস্তু দিয়ে প্রতারণা করে অর্থ আত্মসাৎকারী চক্রের সাত সদস্যকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। মঙ্গলবার (৯ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে যশোরের ঝিকরগাছা উপজেলার বাগআঁচড়া গামী সড়কের ওপর থেকে সাড়ে ২৮ লাখ টাকা ও তিনটি নকল স্বর্ণের বারসহ তাদের গ্রেফতার করা হয়।

বুধবার (১০ এপ্রিল) বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান যশোর ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রূপণ কুমার সরকার।

আসামিরা হলেন, পাবনার বেড়া উপজেলার রুপপুর গ্রামের আমিনুল ইসলাম (৪২), ঝিনাইদহ শহরের ওয়ারলেস পাড়া সিদ্দিকিয়া সড়কের মোস্তফা জামাল (৫১), চাঁদপুরের মতলব উপজেলার এখলাছপুর গ্রামের এসএন গোলাম কিবরিয়া (৪৪) ও মঞ্জুরুল আলম (৩২), চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার বর্ডার বাজার এলাকার বিথি (২৮), বরিশালের মেহেন্দীগন্জ উপজেলার চারাতলা গ্রামের রিপন খান (৩৮) এবং সাতক্ষীরার কলারোয়া উপজেলার বড়ালী গ্রামের নাজমুল ইসলাম (৩৩)।

ডিবির ওসি রূপণ কুমার সরকার জানান, ডিবি পুলিশের একটি টিম ঝিকরগাছা থানা এলাকায় টহল ডিউটি করাকালীন মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে কুলবাড়িয়া চাররাস্তার মোড়ে জনৈক কোরবান আলী জানায়, নকল স্বর্ণের বারসদৃশ বস্তু দেখিয়ে প্রতারণা করে ৫০ হাজার টাকা নিয়ে অজ্ঞাতনামা ছয়জন মাইক্রোবাসে করে সুইচগেটের দিকে চলে গেছেন।

এমন অভিযোগের ভিত্তিতে ডিবির টিম অভিযান পরিচালনা করে। এদিন রাত সাড়ে ৮টার দিকে ঝিকরগাছার কুলবাড়িয়া টু বাগআঁচড়া গামী সুইচগেটে সংলগ্ন ওজিয়ার মেম্বারের বাড়ির সামনে ইটের সলিং রাস্তার ওপর হতে মাইক্রোবাস, নগদ ২৮ লাখ ৫০ হাজার টাকা ও তিনটি নকল স্বর্ণের বারসদৃশ বস্তু উদ্ধারসহ সাতজনকে গ্রেফতার করে। এ ঘটনায় কোরবান আলী ওরফে মোরশেদ বাদী হয়ে ঝিকরগাছা থানায় মামলা করেন।

মিলন রহমান/আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।