সাতক্ষীরার গাবুরায় নদীরক্ষা বাঁধে ফের ভাঙন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ০২:৩২ এএম, ১৪ এপ্রিল ২০২৪

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার দ্বীপ ইউনিয়ন গাবুরায় নদীরক্ষা বাঁধে ফের ভাঙন দেখা দিয়েছে। এতে নতুন করে আতঙ্কিত হয়ে পড়েছে এলাকাবাসী।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) ঈদের দিন সন্ধ্যায় গাবুরা ইউনিয়নের ৯নং সোরা গ্রামের বৈদ্যবাড়ি, গাজিবাড়ি ও মালিবাড়ি নামক স্থানে প্রায় ২০০ ফুট এলাকাজুড়ে ভাঙন দেখা দেয়। এরপর তিনদিন অতিবাহিত হলেও এখনো কোনো পদক্ষেপ নেয়নি পানি উন্নয়ন বোর্ড।

গাবুরা ইউনিয়নের ৯নং সোরা গ্রামের কবিরুল ইসলাম জাগো নিউজকে জানান, আমাদের ইউনিয়নে বর্তমানে নতুন বেড়িবাঁধ নির্মাণের জন্য মেগা প্রকল্পের কাজ চলমান। এরই মধ্যে কপোতাক্ষ নদের বৈদ্যবাড়ি, গাজিবাড়ি ও মালিবাড়ি এলাকায় বেড়িবাঁধ ভাঙন শুরু হয়েছে।

তিনি জানান, ওই এলাকায় ভাঙন রোধে এখনো কোনো জিওব্যাগ দেওয়া হয়নি। তিন স্থানে ভাঙনের পরিমাণ প্রায় ২০০ ফুট। ভাঙন ক্রমেই বাড়ছে। এ অবস্থা অব্যাহত থাকলে বেড়িবাঁধ সম্পূর্ণ ভেঙে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হতে পারে। এতে ঘরবাড়ি, কৃষিজমি ও মাছের ঘের সবকিছু ভেসে যাবে।

সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ড-১ এর সেকশন অফিসার প্রিন্স রেজা জাগো নিউজকে জানান, ঈদের ছুটি থাকায় এখনো কাজ শুরু করা যায়নি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েছি। নির্দেশনা পেলে দ্রুত ক্ষতিগ্রস্ত বাঁধ সংস্কারের কাজ শুরু হবে।

আহসানুর রহমান রাজীব/এমআরএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।