মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিলেন ৯ বিজিপি সদস্য

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৩:০৯ পিএম, ১৪ এপ্রিল ২০২৪
ফাইল ছবি

কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে ৯ বিজিপি সদস্য অনুপ্রবেশ করেছে। মিয়ানমারে বিদ্রোহী সশস্ত্র গোষ্ঠীরে সঙ্গে লড়াইয়ে দেশটির সীমান্তরক্ষী বাহিনী এ সদস্যরা প্রাণ বাঁচাতে বাংলাদেশে আশ্রয় নিয়েছেন।

রোববার (১৪ এপ্রিল) সকালে কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং সীমান্তের খারাংখালি পয়েন্ট থেকে তিনজন ও ঝিমংখালি পয়েন্ট দিয়ে ছয়জন বাংলাদেশে ঢুকে পড়েন বলে জানিয়েছেন স্থানীয়রা।

জানা যায়, মিয়ানমারের রাখাইনে চলমান সংঘাত দিনের পর দিন বেড়েই চলছে। টানা সপ্তাহজুড়ে নতুন করে থেমে থেমে ওপার থেকে বিস্ফোরণের বিকট শব্দ টেকনাফের এপারে ভেসে আসছিল।

এ পরিস্থিতিতে রোববার সকালে কক্সবাজারের টেকনাফের দুই পয়েন্ট দিয়ে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনীর ৯ সদস্য ঢুকেছেন। পরে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা নিরস্ত্র করে তাদের হেফাজতে নেন।

হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ নুর আহমেদ আনোয়ারী জাগো নিউজকে বলেন, সকালে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনীর ৯ সদস্য নিজ দেশ থেকে পালিয়ে প্রাণ বাঁচাতে বাংলাদেশে ঢুকেছেন। পরে দায়িত্বরত বিজিবির সদস্যরা তাদের নিরস্ত্র করে হেফাজতে নেন।

তবে এ বিষয়ে বিজিবির দায়িত্বশীল কোনো সূত্র বক্তব্য দিতে রাজি হয়নি।

এর আগেও চলমান সংঘাত থেকে টেকনাফ সীমান্তে ১২৯ জন বিজিপির সদস্য আশ্রয় নিয়েছিলেন। পরবর্তীসময় তাদের মিয়ানমার সরকারের কাছে হস্তান্তর করা হয়।

সায়ীদ আলমগীর/এনআইবি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।