শিক্ষা উপকরণ পেয়ে খুশি ক্ষুদে শিক্ষার্থীরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লালমনিরহাট
প্রকাশিত: ১২:০০ পিএম, ১৬ এপ্রিল ২০২৪

লালমনিরহাটের কালীগঞ্জে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন ধরনের শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

সোমবার (১৫ এপ্রিল) দুপুরে উপজেলার চাপারহাটে মাহবুব উল আলম ফাউন্ডেশনের উদ্যোগে ঢাকা জেলার সহকারী পুলিশ সুপার (দোহার সার্কেল) আশরাফুল আলম এসব শিক্ষা উপকরণ বিতরণ করেন।
স্কুলটির প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ৩০ জন মেধাবী শিক্ষার্থীর মাঝে এসব শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

শিক্ষা উপকরণ পেয়ে খুশি ক্ষুদে শিক্ষার্থীরা

এসময় ফাউন্ডেশনের পক্ষে প্রয়াত মাহবুব উল আলমের স্ত্রী সিনিয়র সহকারী শিক্ষক আশরেফা জামান, দইখাওয়া আদর্শ ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোফাজ্জল হোসেন, সহকারী উপজেলা শিক্ষা অফিসার বাবু যোগেন চন্দ্র রায়, চাপারহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মাকছুদা বেগম, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আজিজ আহম্মেদসহ শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিনামূল্যে এমন শিক্ষা উপকরণ (ব্যাগ, খাতা, কলম, পেন্সিল, স্কেল, ইরেজার, শার্পার ইত্যাদি) পেয়ে খুশি ক্ষুদে শিক্ষার্থীরা। অনুষ্ঠানে অতিথিরা শিক্ষার বিকাশে ও শিক্ষার্থীদের মধ্যে উদ্দীপনা সৃষ্টির জন্য মাহবুব উল আলম ফাউন্ডেশনের এই উদ্যোগের ভূয়সি প্রশংসা করেন।

ফাউন্ডেশনের প্রধান পৃষ্ঠপোষক আশরাফুল আলম এসময় মাহবুব উল আলম জানান, আগামীতে এই উদ্যোগ আরও বৃহৎ পরিসরে আয়োজন করা হবে। একইসঙ্গে অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি দেওয়া হবে।

রবিউল হাসান/এনআইবি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।