গাইবান্ধায় অষ্টমীর স্নানে পুণ্যার্থীদের ঢল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাইবান্ধা
প্রকাশিত: ০৫:১৮ পিএম, ১৬ এপ্রিল ২০২৪

পাপ মোচনের আশায় অষ্টমীর স্নানে গাইবান্ধায় মানুষের ঢল নেমেছে। মঙ্গলবার (১৬ এপ্রিল) ভোর থেকে ব্রহ্মপুত্র নদে মানুষ ভিড় করছে। বিকেলে এ উৎসব শেষ হবে।

সরেজমিনে দেখা যায়, স্নানের সময় ফুল, বেলপাতা, ধান, দূর্বা, হরিতকি, ডাব, আমপাতা নদের জলে অর্পণ করছেন তারা। উৎসবকে কেন্দ্র করে ফুলছড়ির বালাসীঘাট ব্রহ্মপুত্র, গোবিন্দগঞ্জ উপজেলার নাকাই, হরিরামপুর ইউনিয়নের করতোয়া ও সুন্দরগঞ্জের তিস্তা নদের তীরে মেলা বসেছে। মেলায় লোকজ পণ্য, শিশুদের খেলাধুলার জিনিসপত্র ও বিভিন্ন খাদ্য সামগ্রীর পসরা সাজিয়েছে দোকানিরা। বসেছে মাছের বাজারও। মেলা সব ধর্মের মানুষ বিভিন্ন ধরনের পণ্য কেনা করছেন।

মেলা আসা কনক মিয়া বলেন, আমি দাদা কাছে শুনছি বান্নি মেলা নাকি একশো বছর আগে থেকে নদীর পাড়ে বসে। আগে দাদার সঙ্গে মেলায় আসতাম। এবার ছোট ভাই-বোনদের নিয়ে আসছি।

গাইবান্ধায় অষ্টমীর স্নানে পুণ্যার্থীদের ঢল

শ্রী চন্দন কুমার বলেন, উৎসবটি শুধু হিন্দুদের নয়। এটি ঐতিহ্যবাহী মেলা। চৈত্রের শেষে বা বৈশাখের শেষ মঙ্গলবার মেলা বসে। হিন্দু ধর্মাবলম্বীরা স্নান করে প্রসাদ খাই। তার পর বন্ধুবান্ধবের সঙ্গে মেলায় কিছু কেনাকাটা করে দিনটি কাটিয়ে দেই।

হরিরামপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. আজাহার ইসলাম বলেন, অষ্টমীর স্নান ও মেলা ঘিরে কোনো ধরনের অঘটন যেন না ঘটে সেদিকে নজর রাখা হচ্ছে।

এ বিষয়ে গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল আলম শাহ্ জাগো নিউজকে বলেন, উপজেলা রবড়দহ ব্রিজ সংলগ্ন এলাকায় দীর্ঘদিন থেকে মেলা হয়ে আসছে। মেলায় অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশের টহল অব্যাহত রাখা হয়েছে।

আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।