হাজতিকে নির্যাতন

গাইবান্ধার প্রধান কারারক্ষীসহ দুজনকে বদলি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাইবান্ধা
প্রকাশিত: ০৭:০২ পিএম, ১৯ এপ্রিল ২০২৪

গাইবান্ধা জেলা কারাগারে এক নারী হাজতিকে নির্যাতনের অভিযোগে প্রধান কারারক্ষীসহ এক নারী কারারক্ষীকে তাৎক্ষণিকভাবে বদলি (স্ট্যান্ড রিলিজ) করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) রাতে রংপুর বিভাগ, সদর দপ্তর ও রংপুর কারা উপ-মহাপরিদর্শক মো. তৌহিদুল ইসলাম সই করা পত্রে পৃথক অফিস আদেশে বিষয়টি জানানো হয়।

বদলিকৃতরা হলেন জেলা কারাগারের প্রধান কারারক্ষী আশরাফুল ইসলাম ও কারারক্ষী শাবানা বেগম।

আশরাফুল ইসলামকে দিনাজপুর জেলা কারাগারে ও শাবানা বেগমকে ঠাকুরগাঁও জেলা কারাগারে বদলি করা হয়েছে। তাদের বদলি কারাগারে ২৪ ঘণ্টার মধ্যে যোগদানের নির্দেশ দেওয়া হয়েছে।

গাইবান্ধা জেলা কারাগারের জেল সুপার জাবেদ মেহেদী বদলির বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও পড়ুন:

গাইবান্ধা জেলা কারাগারের ভেতরে অনৈতিক কার্যকলাপ দেখে ফেলায় এক নারী হাজতিকে শারীরিকভাবে নির্যাতন, শ্লীলতাহানি ও নারী ইউনিটে পুরুষ ঢুকিয়ে মারধর করানোর অভিযোগ উঠেছে প্রধান কারারক্ষী আশরাফুল ইসলামের বিরুদ্ধে। এ ঘটনায় অভিযুক্তের শাস্তি চেয়ে মঙ্গলবার (১৬ এপ্রিল) জেলা প্রশাসক বরাবর অভিযোগ করেছেন ভুক্তভোগীর মা।

নির্যাতনের অভিযোগকারী নারী কয়েদি দিনাজপুরের বীরগঞ্জের বাসিন্দা। তিনি গোবিন্দগঞ্জ থানার মাদক মামলার আসামি। প্রায় পাঁচ বছর ধরে গাইবান্ধা জেলা কারাগারে বন্দি আছেন তিনি।

গাইবান্ধার জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল বলেন, জেলা প্রশাসন থেকে ঘটনার তদন্ত করা হয়েছে। তবে রিপোর্ট এখনো হাতে আসেনি। তদন্ত রিপোর্ট হাতে পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।