গাজীপুরে অবৈধ দখল থেকে সাড়ে ৭ একর বনভূমি উদ্ধার

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কালীগঞ্জ (গাজীপুর)
প্রকাশিত: ০৯:৩৮ পিএম, ২২ এপ্রিল ২০২৪

গাজীপুরে অবৈধ দখলদারদের কবল থেকে বনভূমি উদ্ধারে সর্বাত্মক অভিযান শুরু করেছে জেলা প্রশাসন। বন বিভাগের সহায়তায় গত সাত দিনে অভিযান চালিয়ে শ্রীপুর ও গাজীপুর সদরে সাড়ে সাত একর বনভূমি উদ্ধার করা হয়েছে।

শ্রীপুর উপজেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শোভন রাংসা অভিযান চালিয়ে ফজলু পোলট্রি ফার্মের দখল থেকে এক একর ৩৫ শতাংশ, আল নুর হ্যাচারির দখল থেকে এক একর ৪১ শতাংশ, মাটির মায়া ইকো রিসোর্টের দখল থেকে এক একর ১৫ শতাংশ এবং ফাউগান ইকো রিসোর্ট থেকে ৩০ শতাংশ বনভূমি উদ্ধার করেন।

অন্যদিকে, গাজীপুর সদর ইউএনও ফয়সাল হক অভিযান চালিয়ে সদরের ম্যাক্সভ্যালী রিসোর্টের দখলে থাকা ৮৫ শতাংশ, অনন্ত ভবন থেকে ৯৫ শতাংশ, রাজেন্দ্র ইকো রিসোর্ট থেকে ৬৩ শতাংশ এবং গ্রীনটেক রিসোর্ট থেকে ৫৪.৫৪৭ শতাংশ বনভূমি উদ্ধার করেন।

গাজীপুরে অবৈধ দখল থেকে সাড়ে ৭ একর বনভূমি উদ্ধার

অভিযানে সহকারী বন সংরক্ষক শামসুল আরেফিনসহ বন বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গাজীপুরে অবৈধ দখল থেকে সাড়ে ৭ একর বনভূমি উদ্ধার

গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মো. শফিকুল ইসলাম বলেন, অবৈধ দখলদারদের বিরুদ্ধে জেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে। খুব শিগগির নদী, খাল ও বনভূমি দূষণের বিরুদ্ধেও অভিযান চালানো হবে।

আব্দুর রহমান আরমান/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।