রাজশাহীতে বৃষ্টির জন্য বিশেষ নামাজ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০৫:৫২ পিএম, ২৩ এপ্রিল ২০২৪

রাজশাহীতে তীব্র তাপপ্রবাহ থেকে রক্ষায় বৃষ্টি চেয়ে ইসতিসকার নামাজ আদায় করেছেন মুসল্লিরা।

মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুর ২টায় পুঠিয়া উপজেলার পুঠিয়া পি এন মডেল উচ্চ বিদ্যালয় মাঠে এ নামাজ আদায় করা হয়।

রাজশাহীতে বৃষ্টির জন্য বিশেষ নামাজ

পুঠিয়া উপজেলার ওলামা পরিষদের আয়োজনে বিশেষ এ নামাজে ইমামতি করেন মাওলানা মোহাম্মদ আনোয়ারুল ইসলাম। সেখানে দুই রাকাত নামাজ শেষে রাজশাহীসহ সারাদেশে বৃষ্টির জন্য বিশেষ দোয়া করা হয়। মোনাজাতে প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষায় দেশ ও জাতির কল্যাণ কামনা করা হয়।

মাওলানা মোহাম্মদ আনোয়ারুল ইসলাম বলেন, হাদিসে এসেছে, মহানবী হযরত মুহাম্মদ (সা.) বলেছেন, দুইটা সময় জাহান্নাম নিশ্বাস ছাড়ে—গ্রীষ্মকাল ও শীতকালে। অতিরিক্ত শীত যখন হয় তখন সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করা হয় এবং অতিরিক্ত গরমেও সমস্যার সমাধানে দোয়া করা হয়। অতীতে আরব দেশে যখন এমন প্রখর রোদ আর গরম ছিল তখন হযরত মুহাম্মদ (সা.) গরম থেকে পরিত্রাণ চেয়ে সাহাবাদের নিয়ে আল্লাহর কাছে প্রার্থনা করেছিলেন।

রাজশাহীতে বৃষ্টির জন্য বিশেষ নামাজ

রাজশাহীতে এপ্রিল থেকে প্রচণ্ড তাপপ্রবাহ শুরু হয়েছে। তীব্র দাবদাহে ফসলের ক্ষেত, আমসহ বিভিন্ন ফলমূলের ক্ষতি হচ্ছে। নাভিশ্বাস উঠেছে মানুষের জীবনের। মঙ্গলবার দিনের তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪০ দশমিক শূন্য ২ ডিগ্রি সেলসিয়াস।

সাখাওয়াত হোসেন/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।