গাজীপুরে মহাসড়কের পাশ থেকে হাতির মরদেহ উদ্ধার

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কালীগঞ্জ (গাজীপুর)
প্রকাশিত: ০৬:০৭ পিএম, ২৩ এপ্রিল ২০২৪

গাজীপুরের রাজেন্দ্রপুর ভাওয়াল জাতীয় উদ্যান এলাকায় মহাসড়কের পাশ থেকে একটি হাতির মরদেহ উদ্ধার করেছে বন বিভাগ।

মঙ্গলবার (২৩ এপ্রিল) সকালে রাজেন্দ্রপুর ভাওয়াল জাতীয় উদ্যানের ২ নম্বর গেট এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশ থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা রুবিয়া ইসলাম জাগো নিউজকে বলেন, মঙ্গলবার সকালে ভাওয়াল জাতীয় উদ্যানের কর্মকর্তা-কর্মচারীরা মহাসড়কের পাশে হাতির মরদেহ পড়ে থাকতে দেখে আমাদের বিষয়টি জানান। তাৎক্ষণিক ভাবে বিষয়টি উর্ধ্বতন কর্মকর্তাদের ও পুলিশে খবর দেওয়া হয়।

তিনি আরও জানান, ঘটনাস্থলে এসে দেখতে পাই, মৃত হাতিটির মাথায় ক্ষত চিহ্ন আছে, দাঁতগুলো উঠিয়ে নেওয়া হয়েছে। ইতিমধ্যে, পুলিশের একটি ফরেনসিক টিম ঘটনাস্থলের উদ্দেশে রওয়ানা দিয়েছে। গাজীপুর মেট্রোপলিটন সদর থানা ও ট্যুরিস্ট পুলিশের টিম ঘটনাস্থলে আছে। পুলিশের ফরেনসিক টিম তথ্য সংগ্রহের পর ভেটেরিনারি সার্জন ও কৃষি বিশ্ববিদ্যালয়ের একজন ভেটেরিনারি সার্জন যৌথভাবে পোস্ট মর্টেম করবে। তারপর হাতিটির মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

তবে আমরা প্রাথমিক ভাবে ধারণা করছি, অন্য কোথাও হাতিটি মেরে কেউ এখানে ফেলে রেখে গেছে। তদন্তের পর এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আব্দুর রহমান আরমান/এনআইবি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।