ছেলের প্রেম নিয়ে লংকাকাণ্ড

টাকা আদায়ের অভিযোগে ছাত্রলীগ নেতাকে শোকজ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০৯:২৮ এএম, ২৪ এপ্রিল ২০২৪

ফেনীর সোনাগাজী উপজেলার চর মজলিশপুর ইউনিয়নে প্রেমের সম্পর্ক নিয়ে ঘটে গেছে লংকাকাণ্ড। এ ঘটনায় ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক আফাজ উদ্দিন সৌরভের বিরুদ্ধে এক প্রবাসীর স্ত্রীর কাছ থেকে দেড় লাখ টাকা আদায়ের অভিযোগ উঠেছে। সংগঠন বহির্ভূত অনৈতিক কর্মকাণ্ডের এমন অভিযোগে মঙ্গলবার (২৩ এপ্রিল) ওই ছাত্রলীগ নেতাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে উপজেলা ছাত্রলীগ। তিন কর্মদিবসের মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়েছে।

সূত্রে জানা গেছে, সোনাগাজী উপজেলার চর মজলিশপুর ইউনিয়নের চান্দলা গ্রামের সৌদি প্রবাসীর ছেলে ফাহাদ হোসেনের সঙ্গে মতিগঞ্জ ইউনিয়নের একটি মেয়ের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। বিষয়টি ফাহাদের মা জানতে পেরে ছেলে ফাহাদকে ওই মেয়ের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন। তবে মেয়েটিকে ওই ছেলের বাড়ির আশপাশে ঘুরতে দেখা যায়। এতে ওই ছেলের মা মেয়ের বাড়িতে গিয়ে তার অভিভাবককে ছেলের সঙ্গে যোগাযোগ বন্ধ করতে বলেন।

এ সময় উল্টো মেয়ের পরিবার ছেলের মাকে আটকে রাখে। খবর পেয়ে চর মজলিশপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক আফাজ উদ্দিন সৌরভ মতিগঞ্জে গিয়ে ফাহাদ হোসেনের মাকে উদ্ধার করে নিয়ে আসেন। এ অজুহাতে ফাহাদের মায়ের ব্যবহত স্বর্ণ স্থানীয় কুঠিরহাট বাজারের দোকানে বন্ধক রেখে দেড় লাখ টাকা হাতিয়ে নেন তিনি। পরে সৌরভ ওই প্রবাসীর স্ত্রীর কাছ থেকে আরও ২০ হাজার টাকা নেন। গত ২১ এপ্রিল আরও ৫০ হাজার টাকা দাবি করলে বিষয়টি প্রকাশ হয়।

সম্প্রতি ফাহাদের বাবা প্রবাসী বেলায়েত হোসেন খবর পেয়ে ওই টাকা ফেরত আনতে ফাহাদের মাকে চাপ প্রয়োগ করেন। এতে টাকা না দিয়ে উল্টো প্রবাসীর স্ত্রীকে হুমকি দেন ওই ছাত্রলীগ নেতা। নিরুপায় হয়ে ভুক্তভোগী বিষয়টি স্থানীয় মেম্বার ও চেয়ারম্যানকে অবহিত করেন।

অভিযোগ বিষয়ে জানতে চাইলে চর মজলিশপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক আফাজ উদ্দিন সৌরভ বলেন, ফাহাদের মাকে মতিগঞ্জ ইউনিয়নে ওই মেয়ের বাড়িতে আটকে রাখলে বিষয়টি ফাহাদ আমাকে জানায়। পরে আমি গিয়ে স্থানীয় চেয়ারম্যান ও মেম্বারের সঙ্গে কথা বলার পর মতিগঞ্জ ইউনিয়ন পরিষদে সালিশি বৈঠকের কথা বলে তাকে নিয়ে আসি। তবে এজন্য আমি তার কাছ থেকে কোনো টাকা নিইনি। স্থানীয় ইউপি সদস্য মো. রিয়াদ আমার নামে মিথ্যা অপবাদ দিচ্ছেন।

জানতে চাইলে সোনাগাজী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিনহাজ উদ্দিন সাইমুন বলেন, বিষয়টি জানতে পেরে সৌরভকে তিন দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ করেছি। ঘটনা সত্যি হলে বাংলাদেশ ছাত্রলীগের নিয়ম অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

আবদুল্লাহ আল-মামুন/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।