রাখাইনের সংঘাত

টেকনাফে ফের এসে পড়লো গুলির খোসা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ১১:৫৮ এএম, ২৪ এপ্রিল ২০২৪

মিয়ানমারের রাখাইনে বিদ্রোহী সশস্ত্র গ্রুপ ও দেশটির সেনাবাহিনীর সঙ্গে চলমান সংঘাত থেকে কক্সবাজারের টেকনাফে আবারও একটি গুলির খোসা এসে পড়েছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) দিবাগত রাত ১১টার দিকে টেকনাফের জাদিমুড়া সিআইসি অফিসের জানালায় এসে গুলিটি পড়েছে।

জানা গেছে, মঙ্গলবার রাত থেকে ভোর পর্যন্ত মিয়ানমারের রাখাইনে চলমান সংঘাত থেকে থেমে মর্টারশেল বিস্ফোরণ ও গোলাগুলির বিকট শব্দ আবারও টেকনাফ সীমান্তে ভেসে আসে। ঘটনার জেরে গত রাতে হ্নীলা ইউনিয়নের জাদিমুড়া ২৭ নম্বর ক্যাম্পের সিআইসি অফিসের জানালায় এসে একটি গুলি লেগে ছিদ্র হয়ে যায়।

হোয়াইক্যংয়ের বাসিন্দা রফিকুল ইসলাম বলেন, রাতে চিংড়ি ঘের গেলে মিয়ানমারের ওপারে চলা গোলাগুলির শব্দে ভয়ে চিংড়ি ঘের থেকে ফিরে আসতে বাধ্য হয়। গোলাগুলির বিকট শব্দে ঘেরে থাকতে পারিনি। রাতভর থেমে থেমে গোলাগুলি হয়েছে।

হ্নীলা জাদিমুড়া ক্যাম্প-২৭ মাঝি নুর আহমদ বলেন, মিয়ানমার সীমান্তের ওপারে গোলাগুলি থেকে এপারের ক্যাম্প-২৭ সিআইসি অফিসের জানালায় একটি গুলি এসে পড়ে ছিদ্র হয়ে যায়। পরে বিষয়টি দেখে ক্যাম্পের দায়িত্বরত সিআইসিকে অবগত করা হয়।

উল্লেখ্য, গত তিন মাস আগে মিয়ানমার রাখাইনের সংঘাত থেকে ঘুমধুম-উখিয়া ও টেকনাফ সীমান্তে এসে পড়েছিল মর্টারশেল ও গুলি।

সায়ীদ আলমগীর/এএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।