গাজীপুর

তিন রিসোর্টের দখল করা সোয়া একর বনভূমি উদ্ধার

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কালীগঞ্জ (গাজীপুর)
প্রকাশিত: ০৯:২৩ পিএম, ২৪ এপ্রিল ২০২৪

গাজীপুরে ভাওয়াল রেঞ্জের এক একর ২৬ শতাংশ বনভূমি উদ্ধার করা হয়েছে। বুধবার (২৪ এপ্রিল) বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ এবং গাজীপুর জেলা প্রশাসন যৌথ অভিযান চালিয়ে এসব বনভূমি উদ্ধার করে।

সহকারী বন সংরক্ষক মোজাম্মেল হোসেন জাগো নিউজকে জানান, দিনব্যাপী এ অভিযানে ভাওয়াল রেঞ্জের বিকেবাড়ী বিটে শালবন গ্রীন রিসোর্টের দখল থেকে ৩০ শতাংশ, ভবানীপুর বিটে স্বজনী ফিল্ম সিটির ৮০ শতাংশ এবং রাজেন্দ্রপুর পশ্চিম বিটে শ্যামলী রিসোর্টের ১৬ শতাংশ জমিসহ মোট এক একর ২৬ শতাংশ বনভূমি উদ্ধার করা হয়েছে। উদ্ধার করা জমি বনায়নের আওতায় আনা হবে।

তিন রিসোর্টর দখলকরা সোয়া একর বনভূমি উদ্ধার

অভিযানে গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সিরাজুম মুনিরা কায়ছান, বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা মাসুদ রানা ও কাজী নাজমুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম জানান, অবৈধ দখলদারদের বিরুদ্ধে এ ধরনের অভিযান চলমান থাকবে। একই সঙ্গে নদী, খাল ও বনভূমি দূষণের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হবে।

আব্দুর রহমান আরমান/এনআইবি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।