কুমিল্লায় হত্যা মামলায় যুবকের মৃত্যুদণ্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৪:২৫ পিএম, ১৬ মে ২০২৪
প্রতীকী ছবি

কুমিল্লায় হত্যা মামলায় আল আমিন (২০) নামের এক যুবকের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৬ মে) দুপুর সাড়ে ১২টায় কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক মো. জাহাঙ্গীর হোসেন এ রায় দেন।

রাষ্ট্রপক্ষের সহকারী কৌঁশলী (এপিপি) অ্যাডভোকেট রেবেকা সুলতানা জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মৃত্যুদণ্ড প্রাপ্ত আল আমিন উপজেলার ভিংলা বাড়ি গ্রামের সাজু মিয়ার ছেলে।

আদালত সূত্র জানায়, সৌদি আরবে আকামা না পেয়ে আসামিরা পরস্পর যোগসাজশে ২০১০ সালের ৩ মার্চ দিবাগত রাতে একই এলাকার মৃত হাবিবুর রহমানের স্ত্রী আনোয়ারা বেগমকে বালিশ চাপা দিয়ে শ্বাসরোধে হত্যা করে। পরে নিহতের মেয়ে মোছা. উম্মে সালমা খাতুন (২২) বাদী হয়ে অজ্ঞাতনামাদের বিরুদ্ধে দেবীদ্বার থানায় হত্যা মামলা করেন। পরে তথ্য প্রযুক্তি সহায়তায় আল আমিনকে গ্রেফতার করলে তিনি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

পরে হত্যার রহস্য উদঘাটন করে একই উপজেলার ভিংলা বাড়ির সুলতান আহমেদের ছেলে মো. নজরুল ইসলাম (৩৪), ডা. আ. সামাদের ছেলে মোস্তাফিজুর রহমান (২৬), মৃত সুজাত আলীর ছেলে সুলতান আহমেদ (৬০) ও সাজু মিয়ার ছেলে আল আমিনের (২০) বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়। দীর্ঘ শুনানি শেষে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আল আমিনের মৃত্যুদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে, আসামি মো. মোস্তাফিজুর রহমানের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস পান। এছাড়া মো. নজরুল ইসলাম ও সুলতান আহমেদ মামলা চলাকালীন সময় মারা যান।

জাহিদ পাটোয়ারী/এএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।