মাশরাফির বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নড়াইল
প্রকাশিত: ১২:৪৭ এএম, ১৯ মে ২০২৪

নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ মাশরাফি বিন মুর্তজার বিরুদ্ধে সদর উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করা হয়েছে।

শনিবার (১৮ মে) নড়াইল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তোফায়েল মাহমুদ তুফান (ঘোড়া) অতিরিক্ত জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার বরাবর লিখিত অভিযোগ করেন।

জাতীয় সংসদের স্পিকার, জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপজেলা নির্বাচন অফিসার এবং নড়াইল সদর থানার ওসির কাছে অভিযোগটির অনুলিপি দিয়েছেন ওই প্রার্থী।

অভিযোগে উল্লেখ করা হয়, নির্বাচন কমিশন ও আওয়ামী লীগ সিদ্ধান্ত নিয়েছে যে, সরকারের কোনো মন্ত্রী, হুইপ বা এমপি তার নির্বাচনী এলাকার কোনো উপজেলায় কোনো প্রার্থীর পক্ষে প্রচার চালাতে পারবেন না। কিন্তু মাশরাফি বিন মর্তুজা নড়াইল সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ আজিজুর রহমান ভূইয়ার (আনারস মার্কা) পক্ষে প্রকাশ্যে প্রচার চালাচ্ছেন। যা উপজেলা পরিষদের নির্বাচনী আচরণবিধির প্রকাশ্য লঙ্ঘনের শামিল।

অভিযোগের বিষয়ে জানতে সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজার নম্বরে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।

তবে মাশরাফি বিন মর্তুজার পিএস জামিল আহমেদ সানি জাগো নিউজকে, ‌‘এমপি রিটার্নিং অফিসার শাশ্বতী শীলের কাছে জানতে চেয়েছেন, তার বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে, সে বিষয়ে কী প্রমাণ আছে। প্রমাণ করতে না পারলে পরবর্তী সময়ে ব্যবস্থা নেওয়া হবে।’

এ বিষয়ে নড়াইল সদর উপজেলা ও লোহাগড়া উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা এবং অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাশ্বতী শীল বলেন, অভিযোগটি পেয়েছি। তবে অভিযোগের সপক্ষে কোনো প্রমাণ অভিযোগকারী দেননি। তাকে প্রমাণ দিতে বলা হয়েছে। প্রমাণ পেলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

হাফিজুল নিলু/এসআর

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।