বুদ্ধিপ্রতিবন্ধী শিশু ধর্ষণের দায়ে বৃদ্ধের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০৭:২৩ পিএম, ১৯ মে ২০২৪

সিরাজগঞ্জে বুদ্ধিপ্রতিবন্ধী শিশুকে (১৪) ধর্ষণের দায়ে এক বৃদ্ধকে (৬০) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে এক লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

রোববার (১৯ মে) বিকেলে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক বেগম সালমা খাতুন এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত চৈতন্য চন্দ্র ওরফে চৈত্য মাহাতো জেলার রায়গঞ্জ উপজেলার সোনাখাড়া ইউনিয়নের ক্ষিরতলা সোনাকান্দর গ্রামের মৃত বিশ্বনাথ মাহাতোর ছেলে।

আদালতের সরকারি কৌসুলি (পিপি) শহিদুল ইসলাম লিটন জাগো নিউজকে জানান, ধর্ষণের শিকার বুদ্ধি প্রতিবন্ধী শিশু (১৪) ও চৈতন্য চন্দ্রের বাড়ি একই গ্রামে। চৈতন্য ওই শিশুকে বিভিন্ন সময় কুপ্রস্তাব দিতেন। বিষয়টি জানার পর শিশুটির মামা নরেশ চন্দ্র মাহাতো আসামি চৈত্য মাহাতোকে সতর্ক করেন। পরে তিনি পরিকল্পনা করে ২০২২ সালের ৭ জানুয়ারি দুপুরে শিশুটির বাড়িতে কেউ না থাকার সুযোগে ওই শিশুকে ধর্ষণ করেন।

এ ঘটনায় শিশুটির মামা নরেশ চন্দ্র মাহাতো বাদী হয়ে থানায় মামলা করেন। রোববার এ মামলার সাক্ষ্য প্রমাণ শেষে আদালত চৈতন্যকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন।

এম এ মালেক/এনআইবি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।