দ্বিতীয় ধাপে উপজেলা চেয়ারম্যান হলেন যারা

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৬:৩৭ পিএম, ২২ মে ২০২৪

দ্বিতীয় ধাপে ১৫৬ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এরমধ্যে ২৪ উপজেলায় ভোট হয়েছে ইভিএমে। মঙ্গলবার (২১ মে) রাতে এ ধাপে উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিতদের নাম ঘোষণা করা হয়েছে। জাগো নিউজের নিজস্ব প্রতিবেদক, জেলা ও উপজেলার প্রতিনিধিদের পাঠানো খবর-

বরিশাল
বরিশালের মুলাদী উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক জহির উদ্দিন খসরু। ভাইস চেয়ারম্যান আনোয়ার তালুকদার ও মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন মাকসুদা আক্তার শোভা। হিজলায় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আলতাফ মাহমুদ দীপু সিকদার চেয়ারম্যান হয়েছেন। ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সাইদুল ইসলাম সাহিন ও মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সেলিনা ইসলাম তুহিন।

ঝালকাঠি
ঝালকাঠি উপজেলায় চেয়ারম্যান হয়েছেন আরিফুর রহমান, ভাইস চেয়ারম্যান লস্কর আসিফুর রহমান দিপু ও মহিলা ভাইস চেয়ারম্যান উম্মে সালমা। নলছিটি উপজেলায় সালাহউদ্দিন খান সেলিম বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। এখানে ভাইস চেয়ারম্যান হন মনিরুজ্জামান মনির ও মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা আক্তার রিনা।

যশোর
যশোরের চৌগাছায় চেয়ারম্যান হয়েছেন হাবীবুর রহমান, ভাইস চেয়ারম্যান শামীম রেজা ও মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা খাতুন। ঝিকরগাছায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. মনিরুল ইসলাম মনির। ভাইস চেয়ারম্যান সৈয়দ ইমরানুর রশীদ ও মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জেসমিন সুলতানা। শার্শা উপজেলায় চেয়ারম্যান সোহরাব হোসেন। ভাইস চেয়ারম্যান হয়েছেন আব্দুর রহিম সরদার ও মহিলা ভাইস চেয়ারম্যান হন শামীমা খাতুন

হবিগঞ্জ
হবিগঞ্জের বাহুবল উপজেলায় চেয়ারম্যান হয়েছেন মাওলানা আনোয়ার হোসেন। নবীগঞ্জে চেয়ারম্যান হয়েছেন বিএনপির বহিষ্কৃত নেতা মুজিবুর রহমান চৌধুরী শেফু।

ফরিদপুর
ফরিদপুরের নগরকান্দা উপজেলা চেয়ারম্যান হয়েছেন শাহজামান বাবুল। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক। এছাড়া ভাইস চেয়ারম্যান হয়েছেন সৈয়দ মুস্তাফিজুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান হয়েছেন শাহানা পারভিন মনি।

কুমিল্লা
কুমিল্লা সদর দক্ষিণে আবদুল হাই বাবলু ও বরুড়ায় হামিদ লতিফ ভূঁইয়া কামাল চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

চাঁদপুর
চাঁদপুর সদর উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মো. হুমায়ুন কবির, হাজীগঞ্জে হেলাল উদ্দিন মিয়াজী ও শাহরাস্তিতে মকবুল হোসেন পাটোয়ারী।

বগুড়া
বগুড়ার কাহালু উপজেলায় চেয়ারম্যান হয়েছেন হাসিবুল হাসান সুরুজ, দুপচাঁচিয়ায় আহমেদুর রহমান বিপ্লব ও আদমদীঘিতে সিরাজুল ইসলাম খান রাজু চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

ভোলা
ভোলা সদর উপজেলায় চেয়ারম্যান পদে মো. ইউনুছ, ভাইস চেয়ারম্যান পদে মো. আলী নেওয়াজ পলাশ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ছালেহা আখতার চৌধুরী বিজয়ী হয়েছেন। দৌলতখানে চেয়ারম্যান হয়েছেন মো. মনজুর আলম খান, ভাইস চেয়ারম্যান হয়েছেন আনোয়ারুল ইসলাম ও মহিলা ভাইস চেয়ারম্যান হয়েছেন আইনুন নাহার রেনু বেগম। বোরহানউদ্দিনে চেয়ারম্যান হন মো. জাফর উল্লাহ চৌধুরী, ভাইস চেয়ারম্যান হন মো. আলী হিরা ও মহিলা ভাইস চেয়ারম্যান হন আকতারুন নেছা।

ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার কসবায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ছাইদুর রহমান স্বপন ও আখাউড়ায় মো. মনির হোসেন চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

ঝিনাইদহ
ঝিনাইদহের হরিনাকুন্ডু উপজেলা চেয়ারম্যান হয়েছেন মো. সাইফুল ইসলাম টিপু। ভাইস চেয়ারম্যান হয়েছেন মো. সাজেদুল ইসলাম ও মহিলা ভাইস চেয়ারম্যান হন জেসমিন খাতুন।

খাগাড়ছড়ি
খাগাড়ছড়ি সদর উপজেলা চেয়ারম্যান হয়েছেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. দিদারুল আলম। পানছড়িতে চেয়ারম্যান হয়েছেন চন্দ্র দেব চাকমা ও দীঘিনালায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ধর্মজ্যোতি চাকমা।

খুলনা
খুলনার ফুলতলা উপজেলায় চেয়ারম্যান হয়েছেন শেখ আকরাম হোসেন, দিঘলিয়ায় শেখ মারুফুল ইসলাম ও তেরখাদা উপজেলায় আবুল হাসান শেখ পুনরায় নির্বাচিত হয়েছেন।

লালমনিরহাট
লালমনিরহাটের আদিতমারীতে চেয়ারম্যান হয়েছেন ইমরুল কায়েস ফারুক, ভাইস চেয়ারম্যান হন মাইদুল ইসলাম সরকার ও মহিলা ভাইস চেয়ারম্যান হয়েছেন ছামসুন নাহার। কালিগঞ্জ উপজেলা চেয়ারম্যান হন রাকিবুজ্জামান আহমেদ। ভাইস চেয়ারম্যান হন আবির হোসেন ও মহিলা ভাইস চেয়ারম্যান হন শিউলি রানী।

কুড়িগ্রাম
কুড়িগ্রাম সদর উপজেলায় চেয়ারম্যান হয়েছেন মঞ্জুরুল ইসলাম রতন। ভাইস চেয়ারম্যান হন আব্দুর রব ও মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা বেগম আলপনা নির্বাচিত হয়েছেন। রাজারহাট উপজেলায় জাহিদ ইকবাল সোহরাওয়ার্দী বাপ্পি চেয়ারম্যান, অজয় কুমার সরকার ভাইস চেয়ারম্যান ও ফারজানা আক্তার মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। উলিপুরে সাজাদুর রহমান তালুকদার সাজু চেয়ারম্যান, সাঈদ সরকার ভাইস চেয়ারম্যান ও মতি শিউলি মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

নাটোর
নাটোরের লালপুর উপজেলায় চেয়ারম্যান হন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহম্মেদ সাগর। ভাইস চেয়ারম্যান হন তৌহিদুল ইসলাম বাঘা ও মহিলা ভাইস চেয়ারম্যান হয়েছেন মাহফুজা খাতুন শাপলা।

মাদারীপুর
মাদারীপুরের কালকিনি উপজেলা চেয়ারম্যান হয়েছেন তৌফিকুজ্জামান শাহিন। ভাইস চেয়ারম্যান হয়েছেন ইকবাল হোসেন ও মহিলা ভাইস চেয়ারম্যান হন আরিফা আক্তার।

মেহেরপুর
মেহেরপুরের গাংনী উপজেলা চেয়ারম্যান হন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক।
ভাইস চেয়ারম্যান হন ফারুক হাসান ও মহিলা ভাইস চেয়ারম্যান হন নাছিমা খাতুন।

ময়মনসিংহ
ময়মনসিংহ সদর উপজেলা চেয়ারম্যান হয়েছেন আবু সাইদ। মুক্তাগাছায় আব্দুল হাই আকন্দ ও গৌরীপুরে সোমনাথ সাহা নির্বাচিত হয়েছেন।

নেত্রকোনা
নেত্রকোনা সদর উপজেলায় জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মারুফ হাসান খান অভ্র, পূর্বধলায় জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য এটিএম ফয়জুর সিরাজ ও বারহাট্টায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী সাখাওয়াত হোসেন বিজয়ী হয়েছেন।

নীলফামারী
জেলার জলঢাকা উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আনছার আলী মিন্টু। কিশোরগঞ্জ উপজেলায় মো. রশিদুল ইসলাম ও সৈয়দপুরে রিয়াদ আরফান সরকার রানা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

নোয়াখালী
নোয়াখালীর চাটখিল উপজেলায় চেয়ারম্যান হয়েছেন উপজেলা আওয়াম লীগের সভাপতি জাহাঙ্গীর কবির। ভাইস চেয়ারম্যান হয়েছেন এইচ এম আলী তাহের ও মহিলা ভাইস চেয়ারম্যান হন রোজিনা আক্তার।

নড়াইল
সদর উপজেলায় চেয়ারম্যান হয়েছেন ৪০ বছরের ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আজিজুর রহমান ভূঁইয়া। লোহাগড়া উপজেলায় চেয়ারম্যান হন একে এম ফয়জুল হক রোম। এখানে ভাইস চেয়ারম্যান হয়েছেন মো. মোস্তফা কামাল ও মহিলা ভাইস চেয়ারম্যান হন ফারহানা ইয়াসমিন ইতি।

নরসিংদী
জেলার মনোহরদীতে উপজেলা চেয়ারম্যান হয়েছেন নজরুল মজিদ মাহমুদ স্বপন ও ভাইস চেয়ারম্যান তৌহিদ সরকার ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে শাহনাজ পারভীন শিল্পী বিজয়ী হয়েছেন। বেলাব উপজেলায় চেয়ারম্যান হন সমসের জামান ভূঁইয়া রিটন, ভাইস চেয়ারম্যান হুমায়ুন কবির ও মহিলা ভাইস চেয়ারম্যান নাজমুন্নাহার আমিনা বিজয়ী হয়েছেন।

পঞ্চগড়
জেলার বোদায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আল টবি চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। দেবীগঞ্জ উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হন মোদন মোহন রায়।

রাজশাহী
রাজশাহীর বাগমারা উপজেলায় চেয়ারম্যান হয়েছেন জাকিরুল ইসলাম সান্টু, দুর্গাপুরে শরিফুজ্জামান শরীফ ও পুঠিয়ায় আব্দুস সামাদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

রাজবাড়ী
সদর উপজেলায় চেয়ারম্যান হয়েছেন এস এম নওয়াব আলী, নাহিদুল আলম রাজু ভাইস চেয়ারম্যান ও লুৎফুন নাহার মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। গোয়ালন্দে মোস্তফা মুন্সি, মো. আসাদুজ্জামান চৌধুরী ভাইস চেয়ারম্যান ও আফরোজা রব্বানী মহিলা ভাইস চেয়ারম্যান হয়েছেন ও বালিয়াকান্দিতে এহছানুল হাকিম সাধন, মনিরুজ্জামান মনির ভাইস চেয়ারম্যান ও খোদেজা বেগম মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

লক্ষ্মীপুর
জেলার রামগঞ্জে স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মো. ইমতিয়াজ আরাফাত ও রায়পুরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মামুনুর রশিদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

রংপুর
জেলার মিঠাপুকুর উপজেলায় চেয়ারম্যান হয়েছেন মো. কামরুজ্জামান কামরু ও পীরগঞ্জ চেয়ারম্যান পদে টানা তৃতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন নূর মোহাম্মদ মণ্ডল।

সাতক্ষীরা
জেলার তালা উপজেলা চেয়ারম্যান হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ঘোষ সনদ কুমার, ভাইস চেয়ারম্যান হয়েছেন ইখতিয়ার হোসেন ও মহিলা ভাইস চেয়ারম্যান হয়েছেন মোস্তারি সুলতানা পুতুল। আশাশুনিতে চেয়ারম্যান হন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবিএম মোস্তাকিম, ভাইস চেয়ারম্যান হয়েছেন সাহেব আলী ও মহিলা ভাইস চেয়ারম্যান হন মোসলেমা খাতুন মিলি। দেবহাটায় আলফেরদাউস আলফা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন, ভাইস চেয়ারম্যান হন হাবিববুর রহমান সবুজ ও মাহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন জিএম স্পর্শ।

চাঁপাইনবাবগঞ্জ
জেলার শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান হয়েছেন সৈয়দ নজরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান হন রবিউল খান নয়ন ও মহিলা ভাইস চেয়ারম্যান হন শিউলী বেগম।

সিরাজগঞ্জ
জেলার উল্লাপাড়ায় উপজেলা চেয়ারম্যান হন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সেলিনা মির্জা মুক্তি। তাড়াশে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মনিরুজ্জামান মনি।

শরীয়তপুর
শরীয়তপুর সদর উপজেলা চেয়ারম্যান হয়েছেন কামরুজ্জামান আকন্দ উজ্জ্বল ও জাজিরায় চেয়ারম্যান হন ইদ্রিস ফরাজী চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন।

গাজীপুর
গাজীপুরের শ্রীপুর উপজেলায় চেয়ারম্যান হয়েছেন জামিল হাসান, ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মো. নাছির মোড়ল ও মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সানজিদা ইয়াসমিন। কালিয়াকৈর উপজেলায় সেলিম আজাদ, ভাইস চেয়ারম্যান হয়েছেন মনোয়ার হোসেন শাহিন ও মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মোছা. শরিফা আক্তার।

সুনামগঞ্জ
জেলার জামালগঞ্জ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন রেজাউল করিম শামীম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন নুরুল হক আফীন্দি।

টাঙ্গাইল
জেলার কালিহাতী উপজেলা চেয়ারম্যান হয়েছেন কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এস এম সিদ্দিকী, ভূঞাপুরে চেয়ারম্যান হয়েছেন নার্গিস আক্তার ও ঘাটাইলে চেয়ারম্যান হন মুহাম্মদ আরিফ হোসেন।

চুয়াডাঙ্গা
জেলায় সদর উপজেলা চেয়ারম্যান হয়েছেন নঈম হাসান জোয়ার্দ্দার, ভাইস চেয়ারম্যান হন মাসুম বিল্লাহ ও মহিলা ভাইস চেয়ারম্যান হন মনিরা খাতুন। আলমডাঙ্গায় চেয়ারম্যান হন কে এম মঞ্জিলুর রহমান। ভাইস চেয়ারম্যান হয়েছেন মাসুদুর রহমান ও মহিলা ভাইস চেয়ারম্যান হয়েছেন মাসুমা খাতুন।

গোপালগঞ্জ
জেলার কাশিয়ানীতে চেয়ারম্যান হয়েছেন বীর মুক্তিযোদ্ধা মো. মোক্তার হোসেন, ভাইস চেয়ারম্যান হন মো. জামিনুর রহমান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে জিনাত রেহানা খান নির্বাচিত হন। মুকসুদপুর উপজেলায় চেয়ারম্যান হয়েছেন মো. কাবির মিয়া, ভাইস চেয়ারম্যান পদে শাহারিয়ার কবির ও তানিয়া আক্তার মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন।

গাইবান্ধা
গাইবান্ধা সদর উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মো. আমিনুর জামান রিংকু, ভাইস চেয়ারম্যান হয়েছেন মো. রফিকুল ইসলাম মিলন ও মহিলা ভাইস চেয়ারম্যান হন মোছ মোর্শেদা বেগম। পলাশবাড়ীতে চেয়ারম্যান হয়েছেন মো. মোকছেদ চৌধুরী বিদ্যুৎ, ভাইস চেয়ারম্যান হন ফরহাদ হোসেন ও মহিলা ভাইস চেয়ারম্যান হয়েছেন আনোয়ারা বেগম। গোবিন্দগঞ্জে চেয়ারম্যান হয়েছেন মো. শাকিল আলম বুলবুল, ভাইস চেয়ারম্যান হন এম এ মতিন মোল্লা ও মহিলা ভাইস চেয়ারম্যান হন পাপিয়া রায় পাখি।

পিরোজপুর
জেলার কাউখালী উপজেলায় চেয়ারম্যান হয়েছেন মো. আবু সাঈদ মিঞা, ভাইস চেয়ারম্যান হয়েছেন মো. মৃদুল আহমেদ সুমন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফাতেমা ইয়াসমিন পপি জয়ী হয়েছেন। নেছারাবাদে চেয়ারম্যান হন আব্দুল হক, ভাইস চেয়ারম্যান হন মো. শফিকুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান পদে তুলি মণ্ডল জয়ী হয়েছেন।

নারায়ণগঞ্জ
জেলার রূপগঞ্জে উপজেলা আওয়ামী লীগের সদস্য হাবিবুর রহমান হাবিব চেয়ারম্যান হয়েছেন। ভাইস চেয়ারম্যান হয়েছেন মিজানুর রহমান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফেরদৌসী আক্তার রিয়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।