রিমাল মোকাবিলায় রাঙ্গামাটিতে মাইকিং, প্রস্তুত ৩৫১ আশ্রয়কেন্দ্র

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাঙ্গামাটি
প্রকাশিত: ০৩:২৩ পিএম, ২৬ মে ২০২৪

রাঙ্গামাটিতে ঘূর্ণিঝড় রিমালের সম্ভাব্য ক্ষয়ক্ষতি মোকাবিলায় ঝুঁকিপূর্ণ এলাকায় মাইকিং করা হয়েছে। এর পাশাপাশি পৌরসভায় ২৯টি এবং ১০টি উপজেলায় ৩২২টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। জেলা সদরসহ প্রতিটি উপজেলায় খোলা হয়েছে একটি করে কন্ট্রোল রুম। পুলিশ, আনসার, রেড ক্রিসেন্টসহ বিভিন্ন সংগঠনকে সর্বোচ্চ সতর্ক অবস্থায় রাখা হয়েছে।

ঘূর্ণিঝড় রিমাল মোকাবিলায় জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভায় বিষয়টি জানানো হয়। রোববার (২৬ মে) সকালে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মারুফ আহমেদ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক দিদারুল আলম প্রমুখ।

সভায় জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান বলেন, আমরা সবধরনের প্রস্তুতি নিয়ে রেখেছি। ঘূর্ণিঝড়ের প্রভাবে যদি পার্বত্য এলাকায় বৃষ্টি হয় তাহলে পাহাড়ধসের আশঙ্কা থাকে। তাই আমরা সেদিকে নজর রেখে যা যা করণীয় সবকিছু করবো।

সাইফুল উদ্দীন/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।