অতিরিক্ত ঘুমের ওষুধ সেবনে নারী চিকিৎসকের আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৫:২৩ পিএম, ২১ জুন ২০২৪

বগুড়ায় অতিরিক্ত ঘুমের ওষুধ সেবনে রোমানা শারমিন রুম্মা নামের এক চিকিৎসক আত্মহত্যা করেছেন।

বৃহস্পতিবার (২০ জুন) রাত ১১টার দিকে ঢাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে বুধবার (১৯ জুন) রাতে নিজ কক্ষে ঘুমের ওষুধ সেবন করেন তিনি।

রোমানা শারমিন বগুড়ার সরকারি মোহাম্মদ আলী হাসপাতালের সার্জারি বিভাগে সহকারী রেজিস্ট্রার হিসেবে কর্মরত ছিলেন। তিনি শহরের বৃন্দাবনপাড়া এলাকার মৃত আব্দুল কাউয়ুমের মেয়ে ও গাইবান্ধার গোবিন্দগঞ্জের বাসিন্দা বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক সাজেদুল ইসলামের স্ত্রী। তিনি স্বামী ও এক সন্তানসহ বগুড়া শহরের বৃন্দাবনপাড়ায় বসবাস করতেন।

পুলিশ জানায়, বুধবার রাতে পরিবারের সবার অজান্তে চিকিৎসক রোমানা নিজ শয়নকক্ষে ঘুমের ওষুধ সেবন করে আত্মহত্যার চেষ্টা করেন। তাৎক্ষণিকভাবে তাকে টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে বৃহস্পতিবার বিকেলে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ওইদিন রাতে তার মৃত্যু হয়।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইহান ওলিউল্লাহ বলেন, মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রাখা আছে। ময়নাতদন্ত শেষে বগুড়ায় আনা হবে। এ বিষয়ে পরিবারের অভিযোগ অনুযায়ী আইনি ব্যবস্থা নেওয়া হবে।

সরকারি মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. শফিক আমিন কাজল বলেন, রোমানাকে একজন প্রাণচঞ্চল চিকিৎসক হিসেবে দেখেছি। তার ব্যক্তিজীবনে কোনো সমস্যা ছিল বলে কখনো অনুমান করতে পারিনি।

এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।