বীমা মেলায় ১৮ কোটি টাকার দাবি পরিশোধের উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:২০ এএম, ১৮ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১১:৩০ এএম, ১৮ ডিসেম্বর ২০১৭

বীমা খাতের নিয়ন্ত্রক সংস্থা বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) এবং অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উদ্যোগে আগামী ২২ ও ২৩ ডিসেম্বর সিলেটে অনুষ্ঠিত হবে দুই দিনব্যাপী বীমা মেলা। এবারের মেলায় গ্রাহকদের ১৮ কোটি ৩৬ লাখ ১৫ হাজার টাকার বীমা দাবি পরিশোধ করবে বীমা কোম্পানিগুলো। সোমবার আইডিআরএ কার্যালয়ে আয়োজিত এক জরুরি সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

এ সময় আরও জানানো হয়, সিলেটের কবি নজরুল অডিটোরিয়ামে ২২ ডিসেম্বর সকাল ১০টায় মেলার উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। মেলা আয়োজনে সহযোগিতা করছে বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরাম এবং বীমা সংশ্লিষ্ট প্রতিষ্ঠান।

মেলার উদ্বোধনের আগে ২২ ডিসেম্বর সকাল ৯টায় সিলেট কোর্ট এলাকা থেকে কবি নজরুল অডিটোরিয়াম পর্যন্ত একটি র‌্যালি অনুষ্ঠিত হবে। এরপর অর্থমন্ত্রীর উপস্থিতিতে উদ্বোধনী অনুষ্ঠানেই বিভিন্ন বীমা গ্রাহকের ৪ কোটি ৫৬ লাখ ৮৭ হাজার ৪১৯ টাকার দাবি পরিশোধ করা হবে। পরে বিভিন্ন বীমা কোম্পানির স্টল থেকে আরও ১৩ কোটি ৭৯ লাখ ২৮ হাজার ১৬৭ টাকা পরিশোধ করা হবে।

আইডিআরএ জানিয়েছে মেলায় ৩০টি বীমা কোম্পানি অংশগ্রহণ করবে। এর মধ্যে জীবন বীমা কোম্পানি রয়েছে ১৬টি এবং সাধারণ বীমা ১৪টি।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে আইডিআরএ চেয়ারম্যান মো. শফিকুর রহমান পাটোয়ারী বলেন, আমি এখানে যোগ দেয়ার পর পপুলার লাইফ ইন্স্যুরেন্স ২০ হাজার ৭০৪ জন গ্রাহকের ৪০ কোটি ১১ লাখ ৯০ হাজার ১৬৩ টাকা, ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স ২৫৬ জন গ্রাহকের ৫ কোটি ৮৩ লাখ ৫ হাজার ৫২০ টাকা, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স ৪১৪ জন গ্রাহকের ১০ কোটি ৫৮ লাখ টাকা বীমা দাবি পরিশোধ করেছে।

অপরদিকে সাধারণ বীমা কোম্পানিগুলোর মধ্যে গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্স ৬ জন গ্রাহকের ১৭ কোটি ৫১ লাখ ৩২ হাজার ২০৪ টাকা এবং শস্য বীমার দাবি বাবদ ১ হাজার কৃষককে ৩ লাখ ৭৩ হাজার টাকা, প্রাইম ইন্স্যুরেন্স ১৪ জন গ্রাহকের ৯৭ লাখ ৬৬ হাজার ৭৯৩ টাকা ও ফেডারেল ইন্স্যুরেন্স ১ জন গ্রাহকের ২৩ কোটি ৯৮ লাখ ১ হাজার ১৫ টাকা বীমা দাবি পরিশোধ করেছে।

এমএএস/এমএমজেড/এমএস

আপনার মতামত লিখুন :