বিনিয়োগকারীদের পছন্দের শীর্ষে মুন্নু সিরামিকস

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২৬ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ০৫:২৯ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০১৮

বিগত সপ্তাহে শেয়ারবাজারে বিনিয়োগকারীদের কাছে ক্ষেত্রে পছন্দের শীর্ষে ছিল মুন্নু সিরামিক। ফলে সপ্তাহজুড়ে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কোম্পানিটির শেয়ার মূল্যে বড় ধরণের উত্থান ঘটেছে।

অপরদিকে ক্রেতাদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকায় এক শ্রেণির বিনিয়োগকারী কোম্পানিটির শেয়ার বিক্রি করে দিয়েছেন। ফলে সপ্তাজুড়ে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা ১০টি কোম্পানির তালিকায় স্থান করে নিয়েছে মুন্নু সিরামিক।

গত সপ্তাহে (২৮ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি) প্রতিষ্ঠানটির মোট ৫১ কোটি ২৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ১০ কোটি ২৫ লাখ টাকার শেয়ার।

এ সময়ে মুন্নু সিরামিকের শেয়ার মূল্য বেড়েছে ১৮ দশমিক ১১ শতাংশ (২২ টাকা ৫০ পয়সা)। ফলে সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ১২৫ টাকা ৯০ পয়সা। যা সপ্তাহের প্রথম কার্যদিবসে ছিল ১০৩ টাকা ৪০ পয়সা।

মুন্নু সিরামিকের পরেই শেষ সপ্তাহে বিনিয়োগকারীদের পছন্দের তালিকায় শীর্ষে ছিল আলিফ ইন্ডাস্ট্রিজ। সপ্তাহজুড়ে এই প্রতিষ্ঠানটির শেয়ারের দাম বেড়েছে ১৩ দশমিক ৫১ শতাংশ। এর পরই রয়েছে মুন্নু জুট। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ারের দাম বেড়েছে ১২ দশমিক ১৫ শতাংশ।

এ ছাড়া শেষ সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহের শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা বাকি প্রতিষ্ঠান তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্সের শেয়ারের দাম ১১ দশমিক শূন্য ৭ শতাংশ, বৃটিশ আমেরিকান টোবাকো বাংলাদেশের ৬ দশমিক ১৩ শতাংশ, গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্সের ৫ দশমিক ৮১ শতাংশ, ইষ্টার্ণ লুব্রিকেন্টের ৪ দশমিক ১৩ শতংশ, আমরা নেটওয়ার্কের ৩ দশমিক ৬৫ শতাংশ, হা-ওয়েল টেক্সটাইলের ৩ দশমিক ২২ শতাংশ এবং নর্দান জেনারেল ইন্স্যুরেন্সের ৩ দশমিক ১১ শতাংশ বেড়েছে।

এমএএস/এমএমজেড/পিআর

আপনার মতামত লিখুন :